মাদ্রিদে প্রবাসীদের মিলনমেলা

September 1, 2018, 8:58 AM, Hits: 252

মাদ্রিদে প্রবাসীদের মিলনমেলা

হ-বাংলা নিউজ :  জাঁকজমকপূর্ণ ও মনমাতানো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত হয়েছে প্রবাসীদের জনপ্রিয় সংগঠন প্রবাসকথার মাদ্রিদের মিলনমেলা ২০১৮। প্রবাসকথা ফ্যামিলি মাদ্রিদের উদ্যোগে আয়োজিত গত ২৮ আগস্ট সেন্ট্রো ক্যাসিনোর হল রুমে এই প্রাণবন্ত অনুষ্ঠান পরিণত হয় এক পারিবারিক মিলন মেলায়।

প্রবাসে ধুসর কর্মব্যস্তময় জীবনে এমন পরিচ্ছন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও মিলনমেলার আয়োজন প্রবাসীদের মনে বাংলা সংস্কৃতির লালন ও পরিপালনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

প্রবাসকথা মাদ্রিদের টীম মেম্বারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ অনুষ্ঠানটি তিনটি পর্বে অনুষ্ঠিত হয়। কেয়া খানের সঞ্চালনায় প্রথম পর্বে স্বাগত বক্তব্য রাখেন এসপি মাসুদ, বকুল খান, ফজলে এলাহী ও সোহেল রানা।

ভোজন বিরতীর পর প্রবাসকথা মাদ্রিদের সদস্য কবি ফখরুদ্দীন রাজির পরিচালনায় শুরু হয় খেলাধুলা ও নানা ইভেন্টে প্রতিযোগীতা। প্রবাসকথা মাদ্রিদের সক্রিয় সদস্য কন্ঠশিল্পী হানিফ মিয়াজীর পরিবেশনায় একক সংগীত ও সকল সদস্যদের অংশগ্রহণে কোরাস কণ্ঠে দেশাত্মবোধক গান প্রবাসীদের মনে দেশ প্রেমের নতুন যোজনা সৃষ্টি করে। শিল্পী লোকমান হাকীমের গানও ছিল উপভোগ্য। এছাড়াও গান পরিবেশন করেন এ এক এম জহিরুল ইসলাম, জেফিকা হুসেন, রোজা ও শাওন আহমেদ। কবিতা আবৃতি করেন, দূররে জাহান কান্তা।

তৃতীয় পর্বে এসপি মাসুদ, সুজন, সোহেল, বুলবুল ও হানিফের অংশগ্রহণে ভিক্ষাবৃত্তির নানান ফন্দির অভিনয় ছিল দমফাটানো হাসির উদ্রেককর।

অনুষ্ঠানটির লাইভ সম্প্রচারে ক্যামরায় হোসাইন মোহাম্মদ ইকবাল ও তারেক হোসেনের আন্তরিক প্রচেষ্টা ছিল লক্ষণীয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একে এম জহিরুল ইসলাম, সহ সভাপতি সেলিম  আলম, যুগ্ম সম্পাদক আবু জাফর রাসেল, সাইফুর রহমান, তফাজ্জল হুসেন, জসিম উদ্দিন প্রমুখ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ