ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

September 2, 2018, 1:35 AM, Hits: 843

ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

হ-বাংলা নিউজ :  ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নকে(ইইউ) কোন ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি পুনরায় জোর দিয়ে বলেছেন, ইইউ’র সঙ্গে আলোচনায় তিনি কোনভাবেই তার ব্রেক্সিট পরিকল্পনায় কোন ছাড় দেবেন না। 

দ্য টেলিগ্রাফের রবিবারের সংস্করণ ‘’সানডে টেলিগ্রাফ’-এ লেখা এক নিবন্ধে মে জানান, তিনি জাতীয় স্বার্থের আওতায় পড়ে না। চেকার চুক্তিতে এমন কোন বিষয়ে তিনি ছার দিবেন না। 

মে আরো সতর্ক করে লিখেন, ব্রেক্সিট নিয়ে যারা দ্বিতীয় গণভোটের দাবি জানাচ্ছেন তাদের উচিৎ হাল ছেড়ে দেওয়া। তিনি বলেন, এমনটা করা হবে গণতন্ত্র ও বিশ্বাসের সঙ্গে ঘোর প্রতারণা করা। 

প্রসঙ্গত, ব্রিটেনের দ্য পিপল’স ভোট নামের একটি মিশ্র দল ও কিছু সংসদ সদস্য ব্রেক্সিটের চূড়ান্ত চুক্তি নিয়ে একটি গণভোটের আহবান জানিয়েছেন। বর্তমান চুক্তি অনুযায়ী আগামী বছরের ২৯শে মার্চ ইইউ থেকে বেরিয়ে যাবে ব্রিটেন। এ বিষয়ে গণভোটের দাবি এর আগেও প্রত্যাখ্যান করেছে মে সরকার। 

ব্রিটিশ প্রধানমন্ত্রী লিখেন, আসন্ন মাসগুলো আমাদের দেশের ভবিষ্যত নির্ধারণ করবে। মে আরো জানান যে, তিনি ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক সিদ্ধান্ত পূরণের মিশন শেষ করা নিয়ে সংকল্পবদ্ধ। 

মে যোগ করেন যে, জুলাইয়ে করা চেকারস চুক্তি ব্রেক্সিট আলোচনায় বেশ অগ্রগতি ঘটিয়েছে। উল্লেখ্য, এই চুক্তির জেরে দু’জন শীর্ষ মন্ত্রী পদত্যাগ করেছেন। 

মে লিখেন, এখনো আরো আলোচনা বাকি।  আমরা একটি ভালো চুক্তি চাই আর আমরা আত্মবিশ্বাসী যে, আমরা আশানুরূপ একটি চুক্তিতে পৌঁছতে পারবো। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ