শহিদুল আলমের মুক্তি চান কনি হক

September 9, 2018, 12:24 AM, Hits: 369

শহিদুল আলমের মুক্তি চান কনি হক

হ-বাংলা নিউজ : কারাবন্দি সাংবাদিক ড.শহিদুল আলমের মুক্তি দাবি করেছেন বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ টিভি উপস্থাপিকা কনি হক (কনক হক)। শহিদুল আলমকে গ্রেপ্তার করায় তিনি হতাশা প্রকাশ করে ন্যায়বিচার দাবি করেছেন। শুক্রবার লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের বাইরে যে বিক্ষোভ হয়েছে শহিদুলের মুক্তি দাবিতে তাতে যোগ দিয়েছিলেন কনি হক। এ খবর দিয়েছে বৃটেনের অনলাইন এশিয়ান ইমেজ। কনি হকের জন্ম ১৯৭৫ সালের ১৭ই জুলাই লন্ডনে। তার পিতামাতা বাংলাদেশী। তারা ১৯৬০ এর দশকে ইংল্যান্ড পাড়ি জমান। কনি হক ইউনিভার্সিটি অব ক্যামব্রিজ থেকে গ্রাজুুয়েশন সম্পন্ন করেছেন।

তিনি ব্রিটেনে জনপ্রিয় একজন উপস্থাপিকা। ‘ব্লু পিটার’ নামে একটি অনুষ্ঠান দীর্ঘ সময় ১৯৯৭ সালের ১লা ডিসেম্বর থেকে ২০০৮ সালের ২৩শে জানুয়ারি পর্যন্ত উপস্থাপনা করেছেন। 

এ ছাড়া আইটিভি ২-এর ‘দ্য এক্সট্রা ফ্যাক্টর’ সিরিজের উপস্থাপনা করেছেন। বৃটিশ এমপি রুপা হক তার বোন। একটি সংক্ষিপ্ত ভিডিওতে কনি হক বলেছেন, শহিদুল আলমের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তাতে সত্যিকার অর্থেই তিনি হতাশ। কোনো ইস্যুতে কারো বিশ্বাসের কারণে তাকে জোর করে তুলে নেয়া ও কারাগারে নিক্ষেপ করাকে আমি মনে করি, এটা বাংলাদেশ সরকারের উচিত হয়নি। সাম্প্রতিক বছরগুলোতে এটা প্রকাশ হতে শুরু করেছে যে, বিষয়টি মোটেও তা নয়। আমার দেশকে (বাংলাদেশ) নিয়ে মানুষ চিন্তা করা শুরু করেছে, যে দেশকে নিয়ে আমি খুব গর্বিত। আমি আশা করি তিনি (শহিদুল) মুক্তি পাবেন। আমি ন্যায়বিচার প্রত্যাশা করি। 

সামাজিক যোগাযোগ মিডিয়ায় শহিদুল আলমের মুক্তি দাবির প্রচারণায় জোরালো সমর্থক কনি হক। আগস্টে তিনি এক টুইটে বলেন, চলমান এই আটকের ঘটনায় তিনি পীড়িত ও হতাশ। তার বোন আলিং সেন্ট্রাল অ্যান্ড একটন-এর এমপি রুপা হকও এই প্রচারণায় রয়েছেন। শহিদুল আলমকে যাতে মুক্তি দেয়ার জন্য বাংলাদেশকে অনুরোধ করে এমন দাবি জানিয়ে তিনি বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের লিখিত চিঠি দিয়েছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ