যুক্তরাষ্ট্র-ইসরায়েলই ইরানের প্রধান শত্রু: রুহানি

September 9, 2018, 2:27 AM, Hits: 363

যুক্তরাষ্ট্র-ইসরায়েলই ইরানের প্রধান শত্রু: রুহানি

হ-বাংলা নিউজ :  বিশ্বজুড়ে উত্তেজনা ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে ইরান ও যুক্তরাষ্ট্র। চলছে বাকযুদ্ধ আর পাল্টাপাল্টি হুমকি। এরই মাঝে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি দাবি করলেন, আলোচনায় বসার জন্য যুক্তরাষ্ট্র ক্রমাগতভাবে তেহরানকে বার্তা দিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে শনিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক ভাষণে রুহানি বলেছেন, ‘একদিকে তারা ইরানের জনগণের ওপর চাপ প্রয়োগ করছে আরেকদিকে তারা প্রতিদিনই বিভিন্ন মাধ্যমে বার্তা দিচ্ছে যে, আমাদের আলোচনার টেবিলে ফিরে আসা উচিৎ।’

এ সময় তিনি আরও বলেন, ‘তারা বলে আমাদের এখানে আলোচনা করা উচিৎ, আমাদের সেখানে আলোচনা করা উচিৎ। আমরা বিষয়টির পুনরায় সমাধান করতে চাই। আমাদের কি আপনাদের বার্তা দেখা উচিৎ? নাকি আপনাদের নির্মম পদক্ষেপ দেখা উচিৎ?’

ইরানি প্রেসিডেন্ট বলেন, ইরান অর্থনৈতিক, মানসিক ও প্রচারযুদ্ধ মোকাবেলা করছে। যুক্তরাষ্ট্র ও ইসরায়েলই ইরানের প্রধান শত্রু বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, গত মে মাসে ছয় জাতিগোষ্ঠির সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া গত মাসে ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞাও আরোপ করেছে মার্কিন প্রশাসন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ