উন্নত ফিচার নিয়ে আসছে গ্যালাক্সি এস১০

September 11, 2018, 1:37 AM, Hits: 81

উন্নত ফিচার নিয়ে আসছে গ্যালাক্সি এস১০

হ-বাংলা নিউজ :  স্যামসাং সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি নোট ৯ বাজারে ছেড়েছে। এবার গ্যালাক্সি এস সিরিজে নতুন স্মার্টফোন এস১০ বাজারে ছাড়তে যাচ্ছে বলে গুঞ্জন উঠেছে। ধারণা করা হচ্ছে, স্যামসাংয়ের নতুন স্মার্টফোনটি হবে বেজেলহীন। এতে ডিসপ্লের ভেতর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

প্রযুক্তি বিশ্বে গুঞ্জন রয়েছে, স্যামসাংয়ের নোট সিরিজের পরবর্তী স্মার্টফোন গ্যালাক্সি নোট ১০-এ কোয়ালকমের তৈরি তৃতীয় প্রজন্মের আলট্রাসনিক সেন্সর থাকবে। এর অর্থ, এস সিরিজের নতুন স্মার্টফোনটিতেও কোয়ালকমের তৈরি ডিসপ্লের ভেতর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত হবে।

প্রযুক্তিবিষয়ক কয়েকটি ওয়েবসাইটে বলা হচ্ছে, স্যামসাং তাদের মাঝারি দামের স্মার্টফোনগুলোয় গুডিক্সের তৈরি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বসাবে। কিন্তু ফ্ল্যাগশিপ মডেলগুলোয় ব্যবহার করবে কোয়ালকমের সেন্সর।

কোয়ালকমের তৈরি এ ধরনের সেন্সর হুয়াওয়ের মেট ২০ প্রো স্মার্টফোনে ব্যবহার করা হচ্ছে। আলট্রাসনিক এ সেন্সর ব্যবহার করতে কোয়ালকমের সঙ্গে চুক্তি করেছে হুয়াওয়ে। দ্য ইনভেস্টর নামের একটি ওয়েবসাইটে বলা হয়, ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে আসবে গ্যালাক্সি এস১০। গ্যালাক্সি এসের দুটি মডেলের এ সুবিধা থাকবে।

ইনভেস্টরের প্রতিবেদনে জানানো হয়, অপটিক্যাল ইনস্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহারের পরিকল্পনা এর আগেও করেছে স্যামসাং। ২০১৭ সালে গ্যালাক্সি এস৮-এ এই ফিচার আনার পরিকল্পনা ছিল। কিন্তু ওই সময় এ প্রযুক্তি এতটা নিখুঁত ছিল না। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ