তামিমের সাহসিকতায় মুগ্ধ লঙ্কান অধিনায়ক

September 16, 2018, 5:11 AM, Hits: 162

তামিমের সাহসিকতায় মুগ্ধ লঙ্কান অধিনায়ক

হ-বাংলা নিউজ : ইনিংসের ৪৭তম ওভারের পঞ্চম বলে রান আউট হয়ে ফিরলেন মোস্তাফিজুর রহমান। ২২৯ রানের মাথায় নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন তিনি। তামিম ইকবাল ইনজুরিতে থাকায় সকলেই ধরে নিয়েছিল শেষ বাংলাদেশের ইনিংস। খোদ মুশফিকুর রহিমও শুরু করেছিলেন প্যাভিলিয়নের পথে হাঁটা। 

তখনই ক্রিকেট বিশ্ব দেখল অবাক দৃশ্য। এক হাতে ব্যান্ডেজ নিয়েই ব্যাট নিয়ে নেমে পড়েন তামিম ইকবাল। শুধু নেমেই ক্ষান্ত হয়নি তামিমের সাহসিকতা, মোকাবেলা করেন সুরাঙ্গা লাকমলের কোমড় উচ্চতার এক ডেলিভারিও। পরে ইনিংসে আরও ১৫ বল খেলেন মুশফিক।

এই ১৫ বলে ৩২ রান পায় বাংলাদেশ।যা কিনা বাড়তি সাহস জোগায় ক্রিকেটারদের মনে। যার জের ধরে ১৩৭ রানের বিশাল জয় পায় বাংলাদেশ। ম্যাচ শেষেও তাই তামিমের এই সিদ্ধান্তের প্রশংসায় মশগুল হন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ম্যাচশেষে তিনি বলেন, তামিম অনেক সাহসিকতার পরিচয় দিয়েছে। 

মুশফিকও খুবই ভাল ব্যাট করেছে, আমারতো মনে হয় সে দারুণ খেলেছে। শেষের দিকে মুশফিক ক্রিজে থাকা অবস্থায় তামিম নেমেছিল, যা তাদের ২০-৩০ রান যোগ করতে সাহায্য করেছে। কিন্তু তবুও আমি মনে করি এই স্কোর তাড়া করে জেতা সম্ভব ছিল। আমি আগেও বলেছি, তামিম অনেক সাহসিকতার পরিচয় দিয়েছে এক হাতে ব্যাট করতে নেমে। এভাবে ব্যাট করা কখনোই সহজ নয়। কৃতিত্ব বাংলাদেশকে দিতেই হয়। তারা আমাদের সব বিভাগেই পরাজিত করেছে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ