জাপানিদের পরে বাংলাদেশিরাও

September 16, 2018, 5:16 AM, Hits: 204

জাপানিদের পরে বাংলাদেশিরাও

হ-বাংলা নিউজ : রাশিয়া বিশ্বকাপ ২০১৮’তে জাপান নজড় কেরেছিল গোটা বিশ্ববাসীর। জাপানীরা খেলা শেষে করেছিলেন গ্যালারি পরিষ্কার। শুধু তাই নয় নিজ দল জাপান হারলেও হ্রদয় নিয়ে পরিস্কার কাজে অংশ গ্রহণ করেছিলেন তারা। এবার তা করে দেখালেন বাংলাদেশিরাও।

গতকাল এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারায় টাইগাররা। এদিন স্টেডিয়ামের পুরো ম্যাচ জুড়েই প্রবাসী বাংলাদেশি সমর্থকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ম্যাচ চলাকালীন পুরোটা সময় গ্যালারী মাতিয়ে রেখেছেন তারা। ম্যাচ শেষে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচ শেষে গ্যালারীতে থাকা প্রবাসী বাঙালি দর্শকরা শুরু করেন নিজ নিজ জায়গা পরিষ্কার করা।

তাদের পরিচয় বা বিস্তারিত কিছু না জানা গেলেও গায়ের টি-শার্ট দেখে বোঝা গেছে তারা চট্টগ্রামের বাসিন্দা। কারণ তাদের টি-শার্টে লেখা ছিল চট্টগ্রাম টাইগারস।

মাঠে চট্টগ্রামের টাইগার তামিম ইকবাল দেখিয়েছেন অসীম সাহসিকতা আর মাঠের বাইরে গ্যালারীতে তার শহরের মানুষেরা স্থাপন করেছেন অনন্য এক দৃষ্টান্ত। মাঠ ছাড়ার আগে নিজেদের ফেলা ময়লাগুলো নিজেরাই পরিষ্কার করে মাঠ ত্যাগ করেন তারা।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ