পাকিস্তানকে পাত্তাই দিচ্ছে না ভারত

September 23, 2018, 1:04 PM, Hits: 189

পাকিস্তানকে পাত্তাই দিচ্ছে না ভারত

হ-বাংলা নিউজ : ম্যাচের আগেই প্রশ্ন রাখা হয়েছিল, অবশেষে কি বহু আকাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান লড়াইয়ের দেখা মিলবে? নাকি আবারও ম্যাচে কর্পূরের মতো উড়ে যাবে এসব চিরপ্রতিদ্বন্দ্বী সুলভ কথাবার্তা? এশিয়া কাপে দ্বিতীয় ভারত-পাকিস্তান ম্যাচের পর এসব প্রশ্নের উত্তরে বলে ফেলাই যায়, মহারণ-টহারণ এসব আর ভারত-পাকিস্তান ম্যাচে ব্যবহার না করাই ভালো। পাকিস্তানকে নিয়ে যে রীতিমতো খেলল ভারত। ২৩৮ রানের মতো ভদ্রস্থ লক্ষ্যকেও মামুলি বানিয়ে দিয়েছে। ৬৩ বল হাতে রেখে পেয়েছে ৯ উইকেটের অনায়াস জয়।

উদ্বোধনী জুটির কথা ভাবলেই ভারতীয় সমর্থকেরা এখনো শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলির কথা ভেবে দীর্ঘশ্বাস ফেলেন। পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২০ বছর আগে ১৫৯ রান তুলেছিলেন এ দুজন। সে রেকর্ড এত দিন অধরা ছিল সবার। বঙ্গবন্ধু স্টেডিয়ামে গড়া সে রেকর্ড আজ দুমরে মুচড়ে গেল দুবাইয়ে। পাকিস্তানের বোলারদের গলির মানে নামিয়ে এনে দুজনে তুলে নিলেন ২১০ রান। উদ্বোধনী জুটিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম দ্বি শতক জুটি গড়ার খানিক পরেই আউট হয়ে গেছেন শিখর ধাওয়ান। ইনিংসের বয়স তখন মাত্র ৩৩.৩ ওভার! কোনো বোলার পারেননি ১০০ বলে ১১৪ রান করা ধাওয়ানকে আউট করতে। শোয়েব মালিকের সুবাদে রান আউট হয়েছেন ফর্মে থাকা ধাওয়ান।

পাকিস্তান তবু স্বস্তির নিশ্বাস ফেলতে পারে। যাক একজন তবু আউট হয়েছে। না হলে যে ১০ উইকেটে ম্যাচ হারার লজ্জা পেতে হতো। তৃতীয় সর্বোচ্চ রান করে ১০ উইকেটে ম্যাচ হারার একটি রেকর্ডও হয়ে যেত। ৩৪তম ওভারের তৃতীয় বলে রান আউট হয়ে ধাওয়ান সে যন্ত্রণা থেকে বাঁচিয়েছেন পাকিস্তানকে। সঙ্গীকে হারানোর পর আর দেরি করেননি রোহিত শর্মা (১১১*)। পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ফিফটি করা ভারত অধিনায়ক আজ সেঞ্চুরি তুলে নিয়েছেন ১০৬ বলে। ধাওয়ান অবশ্য সে কাজটা করেছেন ৯৫ বলেই।

এশিয়া কাপে প্রথম দেখায় ২১ ওভার হাতে রেখে ম্যাচ জিতে নিয়েছিল ভারত। আজ সেদিনের চেয়ে ৭৫ রান বেশি করেও বলের ব্যবধান অর্ধেক কমিয়ে এনেছে পাকিস্তান। অথচ এবারের এশিয়া কাপে প্রায় বি দল নিয়ে এসেছে ভারত। তবু পাত্তাই পাচ্ছে না পাকিস্তান। সত্যটা তাই আর লুকানো যাচ্ছে না, ভারতের কাছে এখন পাত্তাই পাচ্ছে না পাকিস্তান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ