শেখ হাসিনার নামে হবে পদ্মা সেতুর নাম: কাদের

September 29, 2018, 8:04 AM, Hits: 141

 শেখ হাসিনার নামে হবে পদ্মা সেতুর নাম: কাদের

হ-বাংলা নিউজ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন পর্যন্ত পদ্মা বহুমুখী সেতুর কাজের ৫৯ ভাগ শেষ হয়েছে। এ ছাড়া প্রকল্পের কাজের ৭০ ভাগ শেষ হয়েছে। এই সেতু দেশের জনগণের মতামত নিয়ে নামকরণ হচ্ছে শেখ হাসিনা পদ্মা সেতু।

শনিবার দুপুরে শরীয়তপুরের সিনোহাইড্রোর জাজিরা ঘাট এলাকায় পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন এসে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে চ্যালেঞ্জ করে দেশের অর্থায়নে নির্মিত হচ্ছে পদ্মা সেতু। আগামী ১৩ অক্টোবর পদ্মা সেতুর অগ্রগতিসহ মোট ৪টি বড় প্রকল্পের কাজের সর্বশেষ অগ্রগতির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুর নামকরণ নিয়ে আমরা দেশের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ওয়েবসাইটে জনগণের মতামত পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা এই দুজনই পদ্মা নদীর নামে পদ্মা সেতু করার কথা বলেছিলেন। কিন্তু সংসদ সদস্যদের মতামত ও জনগণের ব্যাপক সাড়া ও তাদের ইচ্ছার মতামত অনুসারে বহুমুখী এই সেতুর নাম আমরা ঠিক করেছি “শেখ হাসিনা পদ্মা সেতু”।’

কাদের বলেন, পদ্মা নদীর বুকে ৬.১৫ কিলোমিটার একটি সেতু নির্মাণ করা অবিশ্বাস্য কাজ হলেও তা আজ দৃশ্যমান। এই অবিশ্বাস্য কাজ আজ শেখ হাসিনার সাহসের সোনালি ফসল।

সেতুর ব্যয় ও সময় নিয়ে প্রশ্ন তুললে মন্ত্রী বলেন, ‘এখন আর ব্যয়ের কোনো বিষয় নেই। পদ্মা নদীর বিরূপ আচরণের কারণে সঠিক সময়ে আমরা সেতু নির্মাণের কাজ শেষ করতে পারছি না। তবে সেতু নির্মাণের আগে সেতুর সংযোগ সড়কের (অ্যাপোচ সড়ক) কাজ শেষ হয়েছে। এ ছাড়া বাকি ৬ লেন সড়কের কাজ চলমান আছে।’ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ