কেন মেয়েগুলাকে নিয়ে হাসছি: ফারিয়া

October 1, 2018, 2:28 PM, Hits: 210

 কেন মেয়েগুলাকে নিয়ে হাসছি: ফারিয়া

হ-বাংলা নিউজ : মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার পরপরই ফেসবুকে কিছু ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। বিচারকদের প্রশ্নে প্রতিযোগীদের দেওয়া উত্তর নিয়ে আসলে সমস্যার শুরু। কেউ কেউ আবার বিচারকের প্রশ্নের ধরন নিয়ে কথা তুলেছেন। প্রতিযোগীদের নিয়ে হাসাহাসির বিষয়ে মর্মাহত হয়েছেন ২০০৭ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ ফারিয়া শাহরিন। ফেসবুকে ক্ষোভ প্রকাশও করেছেন।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের আয়োজনকে কমেডি শো বলে মনে করছেন ফারিয়া। তিনি বলেন, ‘আমরা কেন এই মেয়েগুলাকে নিয়ে হাসতেছি? ওদের কী দোষ? ওরা তো জেনেই আসছে যে ওদের চেহারাটাই আসল। ওদের কি শিক্ষাগত যোগ্যতা দেওয়া হয়েছিল নিবন্ধনের আগে? আমার এ নিয়ে সন্দেহ আছে। আর যদি না-ই দিয়ে থাকে, তবে ওদের কি গ্রুমিং করানো হয়েছে বা কারা ছিলেন যাঁরা “হাউ আর ইউ” বলার পর “আই এম ফাইন”টা পর্যন্ত বলা শেখাই নাই?’

ডায়মন্ড ওয়ার্ল্ড মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনালেতে সেরা ১০ সুন্দরী থেকে পিরোজপুরের মেয়ে ঐশী সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-তে এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগী হচ্ছেন নিশাত নাওয়ার, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা ও জান্নাতুল ফেরদৌস ঐশী।

চ্যাম্পিয়ানের দিকেও আঙুল তুলেছেন ফারিয়া শাহরিন। তিনি বলেন, ‘এত আনস্মার্ট মেয়েরা কীভাবে ফাইনালিস্ট হয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশে? বিচারকেরা কীভাবে ওদের এত দূর আনলেন? যতদূর জানি, প্রতিযোগিতায় অনেকগুলো রাউন্ড থাকে। তাহলে এতগুলো রাউন্ড কীভাবে এরা শেষ করে ফাইনালে আসল? এই দেশে সব সময় ক্ষমতারই মূল্যায়ন হয়, যোগ্যতার না। তাই এসব মেয়ে ওইটা জেনেই আসছে। ব্যর্থতা এসব সংগঠকদের যাঁরা এত বড় একটা প্ল্যাটফর্মকে কমেডি শো বানানোর সুযোগ করে দেয়।’

গতবারের আসরে ফলাফল ঘোষণার পরপরও শুরু হয়েছিল তুমুল বিতর্ক। বিচারকের সঙ্গে দ্বন্দ্বে শেষ পর্যন্ত মূল মঞ্চে ঘোষিত চ্যাম্পিয়নের নাম পরে সংবাদ সম্মেলন করে বদলাতে বাধ্য হয় আয়োজক প্রতিষ্ঠান। আর এবার তো এক ধাপ এগিয়ে। গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হওয়ার আগেই চ্যাম্পিয়নের নাম মানুষের মুখে ফিরতে থাকে। সারা দিন ধরে একটাই গুঞ্জন ছিল, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন জান্নাতুল ফেরদৌস ঐশী। অনুষ্ঠানস্থলে ঢোকার পরও অনেকেই বললেন, ফলাফল তো জানাই আছে, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হয়। রাত পৌনে ১২টায় উপস্থাপক ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে ঐশীর নামই ঘোষণা করেন। ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’-এর যে আসর চীনে বসবে, তাতে এই ঐশীই বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। রোববার সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের রাজদর্শন মিলনায়তনে বসে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর গ্র্যান্ড ফিনালের আয়োজন।

বিনোদন জগৎ সম্পর্কিত বিভিন্ন ইস্যুতে কথা বলে ফারিয়া বেশ আলোচিত। চলতি বছরের জানুয়ারিতে প্রথম আলোয় কাস্টিং কাউচ নিয়ে ফারিয়া মুখ খোলার পর হইচই পড়ে যায়। সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমেই অভিনয় শুরু করা ফারিয়া আলোচনায় আসেন বাংলালিংকের একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করার মাধ্যমে। নাটক, বিজ্ঞাপনের পাশাপাশি তাঁকে চলচ্চিত্রেও দেখা গেছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ