পাকিস্তান সুপার লিগ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নেবেন স্মিথ

October 4, 2018, 6:01 AM, Hits: 183

পাকিস্তান সুপার লিগ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নেবেন স্মিথ

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড হয়তো স্বীকার করতে চাইবে না, কিন্তু স্টিভ স্মিথের প্রত্যাবর্তনের আশায় বসে আছে পুরো দেশ। বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। সহ অধিনায়কের জন্য অস্ট্রেলিয়ান ক্রিকেটে খুব একটা হাহাকার না থাকলেও স্মিথের পথ চেয়ে আছেন সবাই। হাজার হলেও ২০১৯ বিশ্বকাপের খুব একটা বাকি যে নেই। স্মিথও নিজ থেকে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিচ্ছেন। এ কারণেই প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগ খেলতে যাচ্ছেন স্মিথ।

যতই নিজেদের স্বচ্ছ প্রমাণ করতে স্মিথকে কঠোর শাস্তি দিক ক্রিকেট অস্ট্রেলিয়া, বোর্ড কর্মকর্তারা ভালোভাবেই জানেন ইংল্যান্ডগামী বিশ্বকাপ দলটা স্মিথকে ছাড়া পাঠানো কঠিন। কিন্তু ২৯ মার্চের আগে স্থানীয় ক্রিকেটে তাঁকে ফেরানোর উপায় নেই। নিজেরাই যে লিস্ট এ, বিগ ব্যাশ টি-টোয়েন্টি ও জাতীয় পর্যায়ে খেলার ওপর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে! এ কারণেই স্মিথ নিজেকে ব্যস্ত রাখছেন অন্যান্য দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলে। কয়েক দিন আগে কানাডিয়ান গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলেছেন। সিডনি প্রিমিয়ার ক্লাব সাদারল্যান্ডের হয়েও ব্যাট চালিয়েছে কদিন।

কিন্তু এ ধরনের ক্রিকেট খেলে আন্তর্জাতিক কিংবা উচ্চ পর্যায়ের ক্রিকেটের স্বাদ পাওয়া কঠিন। এ কারণেই নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগমুহূর্তে হওয়া পিএসএলে প্রথমবারের মতো নাম লিখিয়েছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত চলবে পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি লিগ। আইপিএলের বাইরে এই প্রথম কোনো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যাচ্ছেন স্মিথ। ইংল্যান্ডে অ্যাশেজ ও বিশ্বকাপ খেলার আগে এ প্রতিযোগিতা দিয়েই জড়তা কাটানোর ইচ্ছা তাঁর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অনেক পরে শুরু হয়েও তারকা টানায় এগিয়ে যাচ্ছে পিএসএল। শেন ওয়াটসন, ক্রিস লিন, ব্রেন্ডন ম্যাককালাম ও মিচেল ম্যাকলেনাহানরা তো আগেই ছিলেন। এবার স্মিথের সঙ্গে এবি ডি ভিলিয়ার্সকেও দেখা যাবে। এমনকি ওয়ার্নারকেও নাকি রাখা হয়েছে প্লেয়ার্স ড্রাফটে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ