লস এন্জেলেসে ফোবানার “মিট এন্ড গ্রিট”

October 11, 2018, 4:17 PM, Hits: 1605

লস এন্জেলেসে ফোবানার “মিট এন্ড গ্রিট”

খায়রুজ্জামান মামুন,হ বাংলা নিউজ ,হলিউড থেকে : ৭ই অক্টোবর রবিবার, বিকেল ৫টা "‌চার্চ অব লস এন্জেলেস"  এর একটি হল। কানায় কানায় পরিপূর্ণ, পরিচিত সব মুখ, যারা লস এন্জেলেসে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশী কমিউনিটির নেতৃত্ব দিয়ে থাকেন। সাংবাদিক ভাইয়েরা যারা বাংলাদেশী কমিউনিটির ভাল মন্দ সব খবর সংগ্রহের জন্য ছুটেন সব সময়।

মঞ্চে আসন নিয়েছিলেন স্থানীয় সিনিয়র নেতৃবৃন্দ সহ বিভিন্ন স্টেট থেকে আগত নেতৃবৃন্দ যারা তাদের নিজস্ব জায়গা থেকে বাংলাদেশী কমিউনিটির জন্য কাজ করেন নিরলস‌ভাবে । এ যেন এক তারার মেলা। উপলক্ষ, ৩৩ তম ফোবানা (ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা) সম্মেলন ২০১৯ উপলক্ষে মতবিনিময়। যার ভেন্যু ইতিমধ্যেই নির্ধারিত হয়ে গেছে। যেটি নিউইয়র্কের বিখ্যাত "Nassan Veterans Memorial Coliseum" নামে খ্যাত। দর্শক ধারন ক্ষমতা প্রায় ১৭ হাজার।

২০১৯ ফোবানা নিউইয়র্ক এর ঝাণ্ডা যার হাতে থাকছে তিনি নিউইয়র্ক ড্রামা সার্কেলের সভাপতি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটিতে অত্যন্ত জনপ্রিয় নার্গিস আহমেদ। ফোবানা কেন্দ্রীয় কমিটি ২০১৯ এর সম্মেলনের জন্য তার কাছেই আস্থা রেখেছেন। মনোনীত করেছেন ২০১৯ ফোবানার আহ্বায়ক তিনিও তার বক্তব্যে সবাইকে আশার কথাই শুনিয়ে গেলেন, জানিয়ে গেলেন ২০১৯ এর সম্মেলনকে ঘিরে তাদের ব্যাপক প্রস্তুতির কথা এবং নিমন্ত্রণ জানিয়ে গেলেন লস এন্জেলেসবাসীকে।

সদস্য সচিব বিশিষ্ট সাংবাদিক জনাব আবীর আলমগীর ও উচ্চারণ করেছেন প্রায় এক‌ই কথা। ফোবানার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জনাব মীর চৌধুরীর কন্ঠে ছিল ঐক্যের সুর। বিগত দিনে যারা ফোবানা ছেড়ে চলে গেছেন এবং বিভিন্ন নামে পাশাপাশি  সময়ে অনুষ্ঠান করেন তাদেরকে এক‌ই  ছাতার নীচে সমবেত হওয়ার আহবান জানান। উপস্থিত সকলেই তাদের বক্তব্য ধৈর্য সহকারে শুনেন এবং প্রতি উত্তরে  আগামী ফোবানা সম্মেলনে লস অ্যাঞ্জেলেসবাসীর পক্ষ থেকে স্বর্বাত্বক  সহযোগিতার আশ্বাস দেন। 

স্থানীয় নেতৃ বৃন্দের মধ্যে মতবিনিময় করেন BUFLA এর সভাপতি জানাব নজরুল আলম, BALA এর সভাপতি ডা: মো:সিরাজ উল্লাহ, বৈশাখী মেলার কর্ণধার জনাব আবুল ইব্রাহীম প্যাসিফিক কাইট ক্লাবের প্রতিনিধি জনাব নিজাম ইসলাম ও মাহাদী সাবিন সেলিম। হলিউড বাংলা ডটকম  এর প্রতিনিধি জনাব খায়রুজ্জামান মামুন, হলিউড বাংলা টিভির প্রতিনিধি হিসাবে হানিফ সিদ্দিকী,বনফুলের  সভাপতি ডা: রূবি হোসেন, বিশিষ্ট সাংবাদিক জনাব সাইফুর রহমান ওসমানী জিতু, বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব মুজিব সিদ্দিকী, জনপ্রিয় উপস্থাপক জনাব মিঠুন চৌধুরী ও ফোবানা সম্মেলনের সাবেক আহবায়ক জনাব জয়নুল আবেদিন প্রমুখ।

সাজিয়া  হক মিমির উপস্থাপনায় এই মতবিনিময় সভার  সার্বিক  তত্তাবধানে ছিলেন ফোবানা কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ, লস এন্জেলেসের জনপ্রিয় ও গ্রহনযোগ্য নেতা জনাব মাসুদ  রব চৌধুরী। উনার বিশিষ্ট নেতৃত্বে এই মত বিনিময় সভাটি অতন্ত্য সন্দর ও সফল ভাবে সম্পন্ন  হয়েছে। সবশেষে জনাব মাসুদ রব চৌধুরী  অনুষ্ঠানটি সুন্দর ভাবে শেষ  হওয়ায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ