সবচেয়ে বেশি সময় একটানা উড়ে রেকর্ড গড়ল সিঙ্গাপুর এয়ারলাইনসের যাত্রীবাহী ফ্লাইট

October 12, 2018, 1:35 PM, Hits: 177

সবচেয়ে বেশি সময় একটানা উড়ে রেকর্ড গড়ল সিঙ্গাপুর এয়ারলাইনসের যাত্রীবাহী ফ্লাইট

হ-বাংলা নিউজ : একটানা প্রায় ১৮ ঘণ্টা পথ পাড়ি দিয়ে রেকর্ড গড়েছে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বাণিজ্যিক ফ্লাইট। আজ শুক্রবার ফ্লাইটটি টানা ১৭ ঘণ্টা ৫২ মিনিট আকাশ উড়ে ১৫ হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবতরণ করেছে।

বিবিসি জানিয়েছে, ফ্লাইটটি সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর থেকে উড়াল দিয়ে নিউইয়র্ক আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে ১৫০ জন যাত্রী ও ১৭ জন ক্রু ছিলেন।

চলতি বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ার কোয়ানটাস এয়ারলাইনসের একটি ফ্লাইট বিরতিহীন ১৭ ঘণ্টা আকাশে উড়ে পার্থ থেকে লন্ডনে যায়। এ ছাড়া কাতারের একটি ফ্লাইট দোহা থেকে অকল্যান্ডে পৌঁছাতে টানা ১৭ ঘণ্টা ৫০ মিনিট সময় নেয়। ২ মিনিট বেশি উড়ে সিঙ্গাপুরের ওই যাত্রীবাহী ফ্লাইটটি দীর্ঘতম সময় বিরতিহীন আকাশে ওড়ার ইতিহাস গড়ে।

সিঙ্গাপুর এয়ারলাইনস বলছে, বিরতিহীন সেবা যাত্রীদের চাওয়া ছিল। এর ফলে বিরতিসহ ফ্লাইটের সেবার চেয়ে যাত্রীদের ভ্রমণের সময় কমে এসেছে।

সিঙ্গাপুর এয়ারলাইনস এর আগে ২০০৪ সালে চাঙ্গি থেকে নিউইয়র্ক পর্যন্ত বিরতিহীন এ রকম সেবা চালু করেছিল। এই রুটে টানা ফ্লাইট চলাচল অত্যন্ত ব্যয়বহুল হয়ে পড়েছিল। এর ফলে ২০১৩ সালে বিরতিহীন ফ্লাইটের সেবা বন্ধ হয়ে যায়। দীর্ঘ পাঁচ বছর বন্ধ থাকার আবার এই রুটে বিরতিহীন ফ্লাইট চালু হলো।

এয়ারলাইন রেটিং বিষয়ে ওয়েবসাইট এয়ারলাইনরেটিং ডটকমের এডিটর ইন-চিফ থমাস বলেন, ‘এটি আবার প্রমাণিত হলো যে জনগণ আসলে বিরতিহীন আকাশে উড়তে চায়। আমরা সত্যিই ভ্রমণের নতুন যুগে প্রবেশ করছি।’ 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ