কানেকটিকাটে বাকের নির্বাচনে মইনুল হক চৌধুরী হেলাল বিপুল ভোটে সভাপতি নির্বাচিত

October 15, 2018, 12:36 PM, Hits: 228

কানেকটিকাটে বাকের নির্বাচনে মইনুল হক চৌধুরী হেলাল বিপুল ভোটে সভাপতি নির্বাচিত

সাখাওয়াত হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, কানেকটিকাট থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে বাংলাদেশীদের আমব্রেলা সংগঠন খ্যাত বাংলাদেশী-আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক) এর নির্বাচন গত ১৩ই অক্টোবর শনিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে হেলাল-আজিজ পরিষদের মইনুল হক চৌধুরী হেলাল বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এর আগে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের মধ্যে সভাপতি ছাড়া বাকী ১৬ টি পদে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন হেলাল-আজিজ প্যানেলের প্রার্থীরা।

বাক-এর নির্বাচন কমিশন সূত্র জানায়, বাক-এর দ্বিবার্ষিক নির্বাচনে ১৭টি পদের মধ্যে কেবল সভাপতি পদে মইনুল হক চৌধুরী হেলালের সাথে সাদ চৌধুরী বাবু ও আনোয়ার হোসেন হিমু স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতায় অবতীর্ণ হন। মোট চারটি কেন্দ্রে অনুষ্ঠিত ভোটে হেলাল পেয়েছেন ৬শ ৪৪টি ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব সাদ চৌধুরী বাবু (স্বতন্ত্র) পেয়েছেন ২শ ৪টি ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হিমু পেয়েছেন ৩ ভোট।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ১৩ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাক-এর ৮শ ৮৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে চারটি কেন্দ্রে নতুন ৪২৯ জন ভোটারসহ মোট ভোটারের সংখ্যা ছিল ৩ হাজার ৬শ ৬২ জন। এসব কেন্দ্রের মধ্যে ষ্টামফোর্ড কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১৯২টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ১৭৮ ও বাবু পেয়েছেন ৬টি ভোট। ব্রিজপোর্ট কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১২১টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ৮৩ এবং বাবু পেয়েছেন ৩১টি ভোট। ওয়ালিংফোর্ড কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ১৯০টি। এর মধ্যে হেলাল পেয়েছেন ১৫০টি এবং বাবু পেয়েছেন ৩৬টি ভোট। ম্যানচেস্টার কেন্দ্রে মোট ভোট কাস্ট হয়েছে ৩৮৪ ভোট। এর মধ্যে হেলাল পেয়েছেন ২৩৩টি এবং বাবু পেয়েছেন ১৩১টি ভোট।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এবারের নির্বাচনে কানেকটিকাট প্রবাসী বাঙালিরা স্বতস্ফুর্ত এবং উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে বিগত নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী দু’টি প্যানেল সকল বিবাদ ভুলে সম্মিলিত ভাবে হেলাল-আজিজ পরিষদ ১৭ টি পদে তাদের মনোনয়ন জমা দেন। কেবল সভাপতি পদে হেলাল ছাড়া আরো ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

এদিকে, নব নির্বাচিত সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। এক বার্তায় তিনি চারটি ভোট কেন্দ্রে অক্লান্ত পরিশ্রম করে যারা তাকে নির্বাচিত করতে সহায়তা করেছেন তাদের সকলের কাছে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। নব নির্বাচিত সভাপতি হেলাল ভবিষ্যতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে নিয়ে কমুনিটির কল্যাণে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। ফলাফল ঘোষনার সাথে সাথে মইনুল হক চৌধুরী হেলাল সাদ চৌধুরী বাবুর সাথে ফোনে কথা বলেন এবং পরে ফুল নিয়ে তার বাসায় গিয়ে তার সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উভয়েই আগামী দিনে একসাথে কাজ করার অংগীকার ব্যক্ত করেন।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ