বাংলাদেশ সোসাইটির নির্বাচন : সর্বশেষ সভায় বক্তারা নবীন ও প্রবীণদের সমন্বয়ে গঠিত ‘রব-রুহুল’ প্যানেলের বিকল্প নেই

October 17, 2018, 2:10 PM, Hits: 288

বাংলাদেশ সোসাইটির নির্বাচন : সর্বশেষ সভায় বক্তারা  নবীন ও প্রবীণদের সমন্বয়ে গঠিত ‘রব-রুহুল’ প্যানেলের বিকল্প নেই

হ বাংলা নিউজ : বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী ‘রব-রুহুল’ প্যানেলকে সোসাইটির সেরা প্যানেল হিসেবে উল্লেখ করে বক্তারা বলেছেন, এই প্যানেলের সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী উভয়ে মাটির মানুষ। উভয়ে যোগ্যতার সাথে বৃহত্তর নোয়াখালী সমিত আর বাংলাদেশ সোসাইটিতে নেতৃত্ব দিয়েছেন। তাদের মতো প্যানেলটির অন্যান্য প্রার্থীরাও যোগ্য। নবীন-প্রবীণের সমন্বয়ে ‘রব-রুহুল’ প্যানেল গঠন করা হয়েছে। তাই সোসাইটি তথা কমিউনিটির নেতৃত্বে ‘রব-রুহুল’ প্যানেলের বিকল্প নেই। বক্তারা রোববারের নির্বাচনে এই প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করার আহŸান জানান। 

গত ১৫ অক্টোবর রোববার নিউইয়র্কের উডসাইডস্থ গুলশান ট্যারেসে আয়োজিত ‘রব-রুহুল’ প্যানেলের সর্বশেষ নির্বাচনী সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন। এই প্যানেলে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক আজিমুর রহমান বুরহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সোসাইটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার নাসির আলী খান পল, সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সদস্য এবং নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম উপদেষ্টা  হাজী মফিজুর রহমান ও এমদাদুল হক কামাল, সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য মোস্তফা কামাল পাশা বাবুল, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির উপদেষ্টা মুক্তিযোদ্ধা আর আমীন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ছদরুন নূর ও জহির মোল্লা, নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহŸায়ক বাসেত রহমান  ও টি মোল্লা প্রমুখ। 

রাত ৮টার দিকে শুরু হওয়া এই সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলনা রহমত উল্লাহ এবং গীতা থেকে পাঠ করেন প্রদীপ ভট্টাচার্য। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন এবং শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা যৌথভাবে পরিচালনা করেন সদস্য সচিব আব্দুল মান্নান সহ আহাবাব হোসেন চৌধুরী খোকন। সভায় প্রার্থীদের পরিচয় করিয়ে দেন বাসেত রহমান। 

সভায় অতিথিসহ অন্যান্যের মধ্যে বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টিবোর্ড সদস্য ও ব্রঙ্কস নির্বাচনী পরিচালনা কমিটির আহŸায়ক আব্দুল হাসিম হাসনু, সোসাইটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মাকসুদুল হক সানু, ব্রঙ্কস নির্বাচনী পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী জে মোল্লা সানি, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু ও সাবেক সাধারণ সম্পাদক তাজু মিয়া, মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি হাজী ফজলুর রহমান, নির্বাচন পরিচালনা কমিটির কো কনভেনর মইনুজ্জামান চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম, কমিউনিটি নেতা ফারুক চৌধুরী, রিয়াজ উদ্দিন কামরান, কাওসারুজ্জামান, সাইকুল ইসলাম সহ বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। 

সভার মাঝে ‘রব-রুহুল’ প্যানেলের প্রার্থীদের পরিচয় দেয়ার সময় তাদের সংক্ষিপ্ত সাংগঠনিক পরিচয় তুলে ধরা হয়। প্রার্থীদের পরিচয় কমিয়ে দেয়ার সময় সভায় উপস্থিত শত শত দর্শক-শ্রোতা বিপুল করতালীর মাধ্যমে তাদের স্বাগত জানান। এসময় কেউ কেউ ‘রব-রুহুল’ পরিষদ সবার সেরা পরিষদ শ্লোগানও তোলেন। এরপর সভাপতি পদ প্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী সহ অন্যান্য প্রার্থীরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

সভায় কামাল আহমেদ তার বক্তব্যে তার ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর নেতৃত্বে সোসাইটির কর্মকান্ড সংক্ষেপে তুলে ধরেন এবং সোসাইটি তথা প্রবাসীদের কল্যাণে কেনো কি জন্য ‘রব-রুহুল’ প্যানেল নির্বাচিত করা দরকার তার ব্যাখ্যা দিয়ে বলেন, ত্যাগী আর নি:স্বার্থ মানুষরাই ‘রব-রুহুল’ প্যানেলে প্রার্থী। সোসাইটির বর্তমান সহ সভাপতি আব্দুল খালেক খায়ের ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সোসাইটির পক্ষে নিজের অর্থে বাংলাদেশে গিয়ে গবীর মানুষদের প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছেন। সোসাইটির উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে তিনি ‘রব-রুহুল’ প্যানেল-কে বিজয়ী করার আহŸান জানান। 

সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী তাদের বক্তব্যে সোসাইটির প্রতিষ্ঠায় অগ্রনী ভ‚মিকা পালনকারী সহ পরলোকগত সকল কর্মকর্তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আমরা নির্বাচিত হলে অতীতের ধারাবাহিকতায় সবার পরামর্শে সোসাইটিকে আরো শক্তিশালী করবো। সেই সাথে সোসাইটিকে মূলধারার সাথে সম্পৃক্ত করে প্রবাসীদের সেবায় আতœনিয়োগ করবো। আমরা কথায় নয়, কাজে বিশ্বাসী। বক্তারা রব-রুহুল প্যানেলের প্রতিদ্ব›িদ্ব ‘নয়ন-আলী’ প্যানেলের সমালোচনা করে বলেন, যারা সঠিকভাবে প্রার্থীই মনোনয়ন দিতে পারেন না। তারা কিভাবে জয় আশা করেন। আমরা সোসাইটির ১৯ পদে ১৯জন যোগ্য প্রার্থীকে মনোনীত করে প্রথমিকভাবে জয়ী হয়েছি, ইনশাল্লাহ রোববারের নির্বাচনেও পূর্ণ প্যানেলে জয়ী হবো। 

সিনিয়র সহ সভাপতি পদপ্রার্থী মহিউদ্দিন দেওয়ান বলেন, কমিউনিটির সবার ভোটে অতীতেও নির্বাচিত হয়েছি। আশা করি এবারও সবার ভোটে নির্বাচিত হয়ে কমিউনিটি সেবায় আরো ভ‚মিকা রাখতে পারবো। তিনি বলেন, স্পোর্টস কাউন্সিলের বারবার নির্বাচিত সভাপতি, নতুন প্রজন্ম সোসাইটি মুখী করাই হবে আমরা মূল লক্ষ্য। 

সভায় অন্যান্য বক্তা তাদের বক্তব্যে ‘রব-রুহুল’ প্যানেলকে বিজয় করার আহŸান জানিয়ে বলেন, আমরা সবাই এক একজন রব-রুহুল। রব- রুহুল জয়ী হওয়া মানে আমরাই জয় হওয়া। তাই কমিউনিটির সেবায় আমরা সাধ্যমতো কাজ করবো। বক্তারা বলেন, ‘রব-রুহুল’ প্যানেল জয়ী হলে প্রবাসীদের ইমিগ্রেশন সমস্যা সহ প্রবাসীদের মরদেহ দেশে পাঠানোর ব্যাপারে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র উপদেষ্টা আব্দুস শহীদ, বৃহত্তর কুমিল্লা সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি হাজী আলী আক্কাস, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সাবেক সদস্য মকবুল রহিম চনুই, সাবেক নির্বাচন কমিশনার হেলাল উদ্দিন, সাবেক স্কুল ও শিক্ষা সম্পাদক একে নূরুল হক, সাবেক সাহিত্য সম্পাদক জাকির আহমেদ, বৃহত্তর নোয়াখালী সমিতির ট্রাষ্টি বোর্ড মেম্বার রমেশ চন্দ্র দেবনাথ, কুমিল্লা সোসাইটির উপদেষ্টা মনির হোসেন ও সভাপতি মো: আমিনুল ইসলাম, চট্টগ্রাম সমিতির সহ সভাপতি মো: নাজির, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন-এর প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক আবুল কাশেম, সভাপতি রাফেল তালুকদার, সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান আশরাফ, বাংলাদেশ বিয়ানীবাজার সমিতি ইউএসএ’র উপদেষ্টা আব্দুল হক মনিয়া ও ছমির উদ্দিন, সাবেক উপদেষ্টা আব্দুল খালিক ও মহিউদ্দিন, সাবেক সভাপতি মাসুদুল হক সানু, সাবেক নির্বাচন কমিশনার আব্দুল মতিন, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির সভাপতি মো: শাহাদৎ হোসেন, সাবেক সভাপতি মো: রতন, উপদেষ্টা মো: হুমায়ুন, সুনামগঞ্জ জেলা সমিতি ইউএসএ’র সভাপতি মোহাম্মদ জোসেফ চৌধুরী, নর্থ ব্রঙ্কস বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাওছার আহমেদ, ওসমানীনগর এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি বশির উদ্দিন, শ্রীমঙ্গল এসোসিয়েশনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মো: ইকবাল ও সাধারণ সম্পাদক চমন এলাহী, নিউকার্ক ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি’র সভাপতি মো: শাহজাহান সিরাজী ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক, সেনবাগ সোসাইটির সাবেক সভাপতি জাহাঙ্গীর সোহরাওয়ার্দী প্রমুখ।

এছাড়াও ‘রব-রুহুল’ প্যানেলের জামাইকার আহŸায়ক ও বিয়ানীবাজার সমিতির সভাপতি মস্তফা কামাল, ব্রæকলীন নির্বাচনী পরিচালনা কমিটির আহŸায়ক অধ্যাপক রফিকুল ইসলাম, উডসাইড কেন্দ্রের আহŸায়ক সারোয়ার হোসেন মোল্লা, ওজনপার্ক কেন্দ্রের আহŸায়ক আজহারুল হক সহ সর্বস্তরের শত শত প্রবাসী বাংলাদেশী সভায় উপস্থিত ছিলেন। সভায় যোগদানকারী প্রবাসীদের মাঝে ৫০০ প্যাকেট বিরিয়ানী বিতরণ করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ