‘নয়ন-আলী’ প্যানেলের সর্বশেষ নির্বাচনী সভায় বক্তারা সোসাইটির যোগ্য প্যানেল হিসেবে ভোট দিন \ ইসিকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান

October 17, 2018, 3:32 PM, Hits: 216

‘নয়ন-আলী’ প্যানেলের সর্বশেষ নির্বাচনী সভায় বক্তারা  সোসাইটির যোগ্য প্যানেল হিসেবে ভোট দিন \ ইসিকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান

সালাহউদ্দিন আহমেদ হ বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী ‘নয়ন-আলী’ প্যানেলকে সোসাইটির যোগ্য প্যানেল হিসেবে দাবী করে বক্তারা বলেছেন, মূলধারা সহ কমিউনিটিকে সঠিকভাবে নেতৃত্ব দিতে এই প্যানেলই হচ্ছে যোগ্য। বক্তারা বলেন, কমিউনিটির সামাজিক কর্মকান্ডে এই প্যানেলে প্রার্থীদের রয়েছে নানা অভিজ্ঞতা। বক্তারা সোসাইটির রোববারের নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেলে প্রার্থীদের বিজয়ী করার আহবান জানান। এছাড়াও সভায় কোন কোন বক্তা নির্বাচন কমিশন (ইসি)-এর কর্মকান্ডের তীব্র সমালোচনা করে কমিশনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনেরও আহŸান জানান। 

সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে ১৫ অক্টোবর রোববার সন্ধ্যায় আয়োজিত ‘নয়ন-আলী’ প্যানেলের সর্বশেষ নির্বাচনী সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন। এই প্যানেলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আবু নাসেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা মঞ্চে অতিথি হিসেবে উপবিষ্ট ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন খান, রানা ফেরদৌস চৌধুরী ও আতাউর রহমান সেলিম, ‘নয়ন-আলী’ প্যানেলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম উপদেষ্টা ও সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সদস্য আলী ইমাম শিকদার, সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী, জেবিবিএ নিউইয়র্ক’র সভাপতি শাহ নেওয়াজ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, সাবেক সভাপতি বদরুন নাহান খান মিতা ও ট্রাষ্টিবোর্ডর সাবেক সদস্য একলিমুজ্জামান নুনু, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ডা. আবদুল লতিফ, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ফিরোজ পটোয়ারী, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দিন কফিল, কমিউনিটি নেতা আব্বাস উদ্দিন দুলাল, ফিরোজ আহমেদ, রফিকুল মওলা, বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবীব, হিউম্যান রাইটস-এর সভাপতি শাহ শহীদুল হক প্রমুখ।

রাত ৯টার দিকে শুরু হওয়া সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডন্স সোসাইটির সাবেক সভাপতি সাইফুল ইসলাম। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন ‘নয়ন-আলী’ প্যানেলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির অপর উপদেষ্টা ও সোসাইটির ট্রাষ্টি কাজী আজহারুল হক মিলন। যৌথভাবে সভা পরিচালনা করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বাবুল চৌধুরী ও যুগ্ম আহŸায়ক মাকসুদুল হক চৌধুরী ও শামসুল আলম লিটন। 

সভার মাঝে ‘নয়ন-আলী’ প্যানেনেল প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এসময় উপস্থিত সকলে করতালী দিয়ে শুভেচ্ছা জানান। পরবর্তীতে প্রার্থীরা একে একে নিজেদের নাম পরিচয় তুলে ধরেন। 

সভায় আমন্ত্রিত অতিথি ছাড়াও সভাপতি পদপ্রার্থী সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহ সভাপতি প্রার্থী আব্দুর রহীম হাওলাদার, সহ সভাপতি প্রার্থী মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলী, চট্রগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, সোসাইটির সহ সাধারণ সম্পাদক সৈয়দ এমকে জামান, সোসাইটির সাবেক সহ সভাপতি ফারুক হোসেন মজুমদার, ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক জুনেদ আহমেদ চৌধুরী, সদস্য সচিব মোজাফফর হোসেন ও প্রধান সমন্বয়কারী মাহবুব আলম, বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ হোসেন সেলিম, কমিউনিটি নেতা আবদুর রব দলা মিয়া, গৌস খান, কফিল চৌধুরী, আবদুল মুহিত, আবদুল মুসাব্বির, আবদুল মান্নান, জয় চৌধুরী, জাহাঙ্গীর সরকার, নাসিম আহমেদ, আনোয়ার হোসেন, কাজী কামাল শাহেদ আহমেদ, শেখ আনসার আলী প্রমুখ সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

সভায় কাজী আজহারুল হক মিলন নির্বাচন কমিশনের বিরুদ্ধে আবারো নানা অভিযোগ তুলে ধরে বলেন, কমিশনের কর্মকান্ডে মনে হয় প্রতিদ্ব›িদ্ব ‘রব-রুহুল’ নয় ‘নয়ন-আলী’র প্রতিদ্ব›িদ্ব নির্বাচন কমিশন। এই বিচারের ভার ভোটারদের উপর ছেড়ে দিয়ে তিনি ‘ননয়ন-আলী’ প্যানেলকে নির্বাচিত করা এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহŸান জানান। 

সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন বলেন, আমি কম কথার মানুষ, কিন্তু কাজে বিশ্বাসী। আমরা সবাইকে নিয়ে সোসাইটিকে শক্তিশালী করার পাশাপাশি মূলধারায় নিয়ে যেতে চাই, সোসাইটিকে অন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। তিনি বলেন, কমিউনিটির ২৭ হাজার ভোটারই আমাদের ভোটার। তারা যোগ্য প্রার্থী হিসেবে ‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীদের ভোট দেবেন বলে আমার বিশ্বাস।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী বলেন, আমরা কমিউনিটির সকল স্তর সহ দেশের সকল জেলার প্রতিনিধি সমন্বয়ে প্যানেল করেছি। যাতে সোসাইটি পুরো কমিউনিটি সহ প্রবাসে বাংলাদেশ-কে প্রতিনিধিত্ব করতে পারে। তিনি বলেন, রোববারের নির্বাচনে আমরা সকল ভোটারের ভোট চাই, সবার দোয়া চাই।

সিনিয়র সহ সভাপতি পদপ্রার্থী আব্দুর রহীম হাওলাদার বলেন, আমরা দীর্ঘদিন ধরে কমিউনিটি সেবায় নিয়োজিত। আপনাদের ভোটে বার বার সোসাইটিতে নির্বাচিত হয়েছি। আমরা জয়ী হলে ২৭ হাজার ভোটারের মধ্যে যদি ১৫ হাজার বংলাদেশী-আমেরিকান সিটিজেনের তালিকা করতে পারি তাহলে সোসাইটিকে মূলধারায় নিয়ে গিয়ে প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠা করা সহজ হবে। তিনি রোববারের নির্বাচনে নয়ন-আলী প্যানেলকে ভোট দিয়ে জয়ী করার উদাত্ব আহŸান জানান। 

‘নয়ন-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহ সভাপতি- আব্দুর রহীম হাওলাদার, সহ সভাপতি- মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক- মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক- মোহাম্মদ দুলাল মিয়া, কোষাধ্যক্ষ- মোহাম্মদ জেড খান (ডিউক), সাংগঠনিক সম্পাদক- আহসান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক- মনিকা রায়, জন সংযোগ ও প্রচার সম্পাদক- শেখ হায়দার আলী, সমাজকল্যাণ সম্পাদক- আবুল কাশেম চৌধুরী, সাহিত্য সম্পাদক- মোহাম্মদ হাসান (জিলানী), ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- মোহাম্মদ এইচ রশীদ (রানা), স্কুল ও শিক্ষা সম্পাদক- মোহাম্মদ এস মিয়া (সামাদ) এবং কার্যকরী সদস্য- মোহাম্মদ এম আলম, মোহাম্মদ এ সিদ্দিক, সাঈদুর আর খান (ডিউক) ও আহসান উল্লাহ (মামুন)।

উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি’র আগামী নির্বাচনে সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে ১৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতায় অবতীর্ণ হলেও পরবর্তীতে মনোনয়নপত্র বাছাইকালে নির্বাচন কমিশন কর্তৃক এই প্যানেলের দুই সদস্যের মনোয়নপত্র বাতিল হয়ে যায়। ফলে নির্বাচন কমিশনের চুড়ান্ত প্রার্থী তালিকায় ‘নয়ন-আলী’ প্যানেলের ১৭ জনের নাম প্রকাশিত হয়।

সভায় ‘নয়ন-আলী’ প্যানেরে সর্বস্তরের কর্মী-সমর্থক ছাড়াও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ