নতুন রোনালদোকে এর মধ্যেই পেয়ে গেছে রিয়াল ?

October 27, 2018, 11:54 AM, Hits: 138

 নতুন রোনালদোকে এর মধ্যেই পেয়ে গেছে রিয়াল ?

হ বাংলা নিউজ : নয় বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর যাওয়ার পর সেরকম কোনো মহাতারকাকে দলে ভেড়ায়নি রিয়াল মাদ্রিদ। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো না থাকলেও, ক্রিস্টিয়ান কারেম্বেউ মনে করছেন মাদ্রিদ স্কোয়াডেই রয়েছেন নতুন রোনালদো!

গত শতকের শেষের দিকে বছর তিনেক রিয়াল মাদ্রিদে খেলে গিয়েছিলেন ফরাসি মিডফিল্ডার ক্রিস্টিয়ান কারেম্বেউ। জিতেছিলেন চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, ইন্টারকন্টিনেন্টাল কাপ। ফ্রান্স জাতীয় দলের হয়েও তাঁর সাফল্য কম নয়, জিতেছেন বিশ্বকাপ, ইউরো, কনফেডারেশনস কাপ। এমন সফল কোনো খেলোয়াড় যখন রিয়াল মাদ্রিদের মতো একটা ক্লাব নিয়ে কিছু বলেন, নড়েচড়ে বসতেই হয়।

কারেম্বেউ বলেছেন, রোনালদো না থাকার জন্য তাকে নিয়ে হাপিত্যেশ করার দরকার নেই । রিয়াল মাদ্রিদ দলেই রয়েছেন নতুন রোনালদো। তা আর কেউ নন-এই মৌসুমেই দলে আসা স্প্যানিশ স্ট্রাইকার মারিয়ানো দিয়াজ!

‘মারিয়ানোর মধ্যে নতুন ক্রিস্টিয়ানো রোনালদো হওয়ার সকল গুণাবলিই রয়েছে, শুধু তাকে নিজের ক্ষমতার ওপরে বিশ্বাসটা রাখতে হবে’, কারেম্বেউর মত, ‘সে বেশ দ্রুতগতির একজন স্ট্রাইকার, মাঠের মধ্যে তাঁর সঠিক জায়গায় থাকতে পারার প্রবণতাও চোখে পড়ার মত, আর গোল করতে যাওয়ার সেই ক্ষুধাটা তো আছেই।’

মারিয়ানোর ওপরে আস্থা রাখা কারেম্বেউ আরও মনে করেন রোনালদো সমান গোল করতে পারার মত কাউকে খুঁজে পাওয়া সহজ কিছু নয়, ‘রোনালদো আমাদের হয়ে পিচিচি (লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার) জিতেছে, এখনকার স্কোয়াডে মারিয়ানো ছাড়াও বেনজেমার সে ক্ষমতা আছে। কিন্তু দিন শেষে গোল করার জন্য সবাইকেই এগিয়ে আসতে হবে, দলে যে প্রতিভাবান খেলোয়াড় আছে তাদের প্রতিভার সর্বোচ্চ ব্যবহার করতে হবে।’

স্প্যানিশ স্ট্রাইকার মারিয়ানো দিয়াজ পাঁচ বছর রিয়াল মাদ্রিদের বয়সভিত্তিক দলগুলোতে খেলে মূল একাদশে সেরকম সুযোগ না পাওয়ার কারণে গত মৌসুমেই যোগ দেন ফরাসি ক্লাব অলিম্পিক লিঁওতে। সেখানে গিয়েই দেখান তাঁর জাদু। মাত্র এক মৌসুমে ৩৭ ম্যাচ খেলে ১৮ গোল করেন তিনি লিঁওর হয়ে, লিঁওর হয়ে মারিয়ানোর এই ফর্ম চোখে পড়ে মাদ্রিদ কোচ হুলেন লোপেতেগির। মারিয়ানোকে আবারও মাদ্রিদে নিয়ে আসেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ