হলিউডে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি কর্তৃক আয়োজিত ৩দিন ব্যাপী সার্বজনীন শারদীয় উৎসব-২০১৮ ছিল সকল ধর্মের মানুষের মিলনমেলা

October 27, 2018, 2:05 PM, Hits: 444

হলিউডে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি কর্তৃক আয়োজিত ৩দিন ব্যাপী সার্বজনীন শারদীয় উৎসব-২০১৮ ছিল সকল ধর্মের মানুষের মিলনমেলা

তাপস নন্দী, হলিউড বাংলা নিউজ, হলিউড থেকে : লস্ এঞ্জেলেসের হলিউডে প্রতি বছরের ন্যায় এবারও বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি  আয়োজন করেছিলেন সার্বজনীন দুর্গা পূজা। ধর্ম-বর্ণ নির্বিশেষে মায়ের এই পূজায় আনন্দ উল্লাস করেছেন সকল ধর্মের মানুষেরা। একসাথে আনন্দ-উল্লাসের মাধ্যমে বাঙ্গালীরা আবারও প্রমান করেছে ধর্ম যার যার, উৎসব সবার। ৩ দিন ব্যাপী এই অনুষ্ঠানে শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহন ও সহযোগিতা ছিল চোখে পরার মত।

এছাড়াও প্রতিবছরের ন্যায় পূজাকে সুন্দর করার জন্য একটি পূজা কমিটি গঠন করা হয়েছিল যার কনভেনর ছিলেন শিব নারয়ণ দাস এবং কো-কনভেনরদ্বয় ছিলেন অনির্বান সাহা ও সান্তনা মজুমদার। পূজার পুরোহিত ছিলেন ড: সুকৃত মুখার্জি এবং পূজার সুন্দর মন্ডপ ও মঞ্চ তৈরী করে বিশ্বের দরবারে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটিকে বিশেষভাবে পরিচয় করিয়ে দিয়েছেন, সবার প্রিয়, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী পংকজ দাস । কার্যকরী কমিটির সভাপতি অমর হালদার ও সাধারণ সম্পাদক সঞ্জয় ঘোষের নের্তৃত্বে এবং অসীম দাম, বিপুল চৌধুরী, হিল্লোল বিশ্বাস, দিপংকর সাহা, বিকাশ সরকার, রাজীব নন্দী, শংকর সরকার, মায়াশ্রী সরকার, শচীন মজুমদারসহ আরও অনেকের সহযোগিতায় একটি সার্বজনীন দুর্গা পূজার শুভ সমাপ্তি করেছেন। 

এছাড়াও পূজার সার্বিককাজে সহযোগিতা করেছেন সোনালী দাসসহ অন্যান্য বৌদীরা। বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির এবারের সম্মানিত অতিথিবৃন্দ বিশেষ করে কংগ্র্রেসম্যান রাজা কৃষ্ণমুর্তি ও হাসানুল হক ইনু , মাননীয় তথ্যমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি র সার্বজনীন শারদীয় দূর্গাৎসব ২০১৮ এর ভক্তবৃন্দসহ সকলকে শারদ শুভেচ্ছা জানিয়েছেন। বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি র সার্বজনীন শারদীয় দূর্গাৎসব ২০১৮ এর এর বিশেষ আকর্ষন ছিল বিশেষ অতিথি স্বামী শুভানন্দ পুরী মহারাজ এর পরিচালনায় শারদ অঞ্জলী অনুষ্টান, ভক্তিমূলক গান এবং তিনি দূর্গা পূজার তাৎপর্য্য সকলের মাঝে তুলে ধরেন ।

বিপুল চৌধুরী, তন্নী নন্দী ও তনিমা চৌধুরীর উপস্থাপনায় তিন দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মাঝে বিশেষ আনন্দ বয়ে এনেছিল। নেপাল পালের গীতা থেকে পাঠ, শিবনারায়ণ দাসের চন্ডী থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর সকল বৌদীদের সমন্বয়ে আগমনী সংগীত ও ছোটেদর গান, পূজার শেষে দিন স্থানীয় শিল্পী  সোনীয়া বড়ুয়ার মনমাতানো গান দর্শকদের মাতিয়ে তোলে। এবারের পূজার অতিথি শিল্পী কোলকাতার বিশিষ্ট শিল্পী মাধুমিতা চ্যাটার্জির মনমুগ্ধকর গানে দর্শক-শ্রোতা সবাইকে নাচিয়ে তোলে। প্রতিবারের ন্যায় শ্রী নেপাল পালের নের্তৃত্বে হরিরনাম সংকীর্তন অনুষ্ঠিত হয়। এবারের পূজায়ও প্রধান অতিথি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়, বিশিষ্ট সমাজসেবক ডাঃ কালী প্রদীপ চৌধুরী। 

কিন্তু ব্যস্ততার কারনে শহরের বাইরে থাকায় তিনি টেলিফোনে সবাইকে পূজার শুভেচ্ছা জানান। বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সম্মানিত উপেদষ্টা এটর্নী এ্যামী ঘোষ ও চেয়ারম্যান ডঃ সুকৃত মুখার্জী মায়ের পূজা ও উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান। সবশেষে সভাপতি, সাধারণ সম্পাদক, কনভেনরবৃন্দসহ আয়োজকবৃন্দ উপস্থিত সকল ভক্তবৃন্দকে, স্থানীয় নেতৃবৃন্দ ও পূজার সংবাদ বিভিন্ন গনমাধ্যমে পরিবেশন করার জন্য লস এঞ্জেলেসের সকল সাংবাদিকবৃন্দকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে পূজার শুভ সমাপ্তি ঘোষনা করেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ