বিকল্পধারার সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ শুক্রবার

October 30, 2018, 11:03 PM, Hits: 132

 বিকল্পধারার সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ শুক্রবার

হ-বাংলা নিউজ : বি. চৌধুরীর চিঠি শেখ হাসিনা গ্রহণ করে বিকল্পধারাকে আগামী ২ নভেম্বর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সংলাপের জন্য গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও দলটির নেতা অসীম কুমার উকিল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টায় বি. চৌধুরীর বারিধারার বাসভবন মায়াবীতে গিয়ে শেখ হাসিনার আমন্ত্রণপত্র বি. চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

চিঠি গ্রহণ করে বি. চৌধুরী বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর আমাদের প্রেসিডিয়াম বৈঠকে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে আমরা প্রধানমন্ত্রীকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছি। প্রধানমন্ত্রী রাজি হয়েছেন, সেটা বিকল্পধারার দাবি ছিল। বি. চৌধুরী বলেন সংলাপ ছাড়া সমস্যার সমাধান হয় না। তাই আমাদের প্রেসিডিয়ামদের সবার সিদ্ধান্তে মাননীয় প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি সংলাপের জন্য। সেই প্রেক্ষাপটে আওয়ামী লীগের দুজন নেতা এসেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পৌঁছে দিয়েছেন। এর জন্য আমরা প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্ট্রের পরিধি বাড়ছে। বেশ কয়েকটি দল এবং জোটের শরিক বিকল্প ধারায় যুক্ত হওয়ার অপেক্ষায় আছে। আমরা যুক্তফ্রন্টের ৫ দফা দাবির স্বপক্ষে থাকব। নিরপেক্ষ নির্বাচন ও স্বাধীন ভোটাধিকার প্রাপ্তির নিশ্চয়তা চাই আমরা।

শেখ হাসিনার চিঠি বি. চৌধুরীর কাছে হস্তান্তরের পর আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ এবং অসীম কুমার উকিল সাংবাদিকদের বলেন মাননীয় প্রধানমন্ত্রী বি. চৌধুরীর চিঠি পেয়ে তাৎক্ষণিক সাড়া জানিয়েছেন এবং ২ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে গণভবনে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন।

আওয়ামী লীগের এই দুই নেতা আরও বলেন, তবে আলাপ আলোচনা সংবিধানের ভিত্তিতে হতে হবে। আমরা এসেছি এটা বলার জন্য যে আমাদের নেত্রী শেখ হাসিনার দুয়ার সবার জন্য খোলা। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ