বাংলার বিজয় বহর ২০১৮ এর শপথ গ্রহণ ও আনন্দ সন্ধ্যা

October 31, 2018, 12:12 PM, Hits: 1086

বাংলার বিজয় বহর ২০১৮ এর শপথ গ্রহণ ও আনন্দ সন্ধ্যা

খায়রুজ্জামান মামুনহ বাংলা নিউজ ,হলিউড থেকে : 

দুলিতেছে তরি, ফুলিতেছে জল, ভুলিতেছে  মাঝি পথ,

ছিঁড়িয়াছে পাল, কে ধরিবে হাল, আছে কার হিম্মত ?

কে আছো জোয়ান হও আগোয়ান হাকিছে ভবিষ্যত। 

এ তুফান ভারী দিতে হবে পাড়ি, নিতে হবে তরীপার। 

কাজী নজরুল ইসলামের "কান্ডারী হুশিয়ার " কবিতার এই লাইনগুলি থেকে উদ্বুদ্ধ হয়েই বোধ হয় বাংলার বিজয় বহর ২০১৮ এর কান্ডারী হিসেবে বেশ কয়েকজন টগবগে তরুণকে এবার বেছে নিয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ। আস্থা রেখেছেন তাদের পরিশ্রমী এবং ভয়কে জয় করার মানসিকতার প্রতি। তার সাথে অভিজ্ঞতায় পরিপূর্ণ সিনিয়র নেতৃবৃন্দের মিশেল তা আছেই। 

গত ২৮শে অক্টোবর রোজ রবিবার সন্ধ্যায় আর্টিশিয়ার লিটল ঢাকাতে অনুষ্ঠিত হয়ে গেল বাংলার বিজয় বহর ২০১৮ কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান ও আনন্দ সন্ধ্যা। সন্ধ্যা সাতটায় বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বাঙ্গালী কমিউনিটির সর্বজন শ্রদ্ধেয় জনাব ডাঃ মোয়াজ্জেম হোসেন কমিটিকে শপথ বাক্য পাঠ করান। এসময় উপস্থিত অতিথিরা নতুন কমিটিকে মুহুমুহু করতালির মাধ্যমে অভিনন্দন জানান। শপথ গ্রহণের পরপরই নতুন কমিটির নেতৃবৃন্দ একে একে তাদের স্বাগত বক্তব্য রাখেন। এসময় তারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলার বিজয় বহর নামের এই গৌরবোজ্জ্বল অনুষ্ঠানটিকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।পরবর্তীতে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন সংগঠন ও বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট জনেরা বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যতে এবারের কমিটিতে নবীন-প্রবীন এর এই সংমিশ্রণের ভুয়সী প্রশংসা করেন এবং এবারের বিজয় বহরে তাদের সাবিক সহযোগিতার আশ্বাস দেন এবং এর সাবিক সফলতা কামনা করেন। বক্তব্য পর্ব শেষে একটি মনোজ সাংস্কৃতিক অনুষ্ঠান ও একটি খন্ডনাউ্য প্রদর্শিত হয়।  বিজয় বহর ২০১৮ এর কালচারাল সেক্রেটারি জনাব শহীদ আহমেদ মিঠু সাবিক তত্ত্বাবধনে এবং জনপ্রিয় উপস্থাপক জুটি মিঠুন চৌধুরী ও সাজিয়া হক মিমির প্রানবন্ত উপস্থাপনায় এতে প্রতিভাবান ও হাল আমলের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। 

শিল্পী ছন্দের মোধ্য ছিলেন  সাঈফ কুতুবী,  শহীদ  আহমেদ মিঠু, উর্মি আতহার, উপমা মজুমদার, মিতালি হক, সোনিয়া খুকু ও  ওস্তাদ হাসিব। শ্রোতারা তা পিনপতন নীরবতায় উপভোগ করেন সবশেষে সৈয়দ শামছুল হকের "পায়ের আওয়াজ পাওয়া যায়" নাটকের অংশ বিশেষ  মঞ্চস্থ হয়। নাটকটি পরিচালনা ও এতে অভিনয় করেন বিজয় বহর ২০১৮এর জেনারেল সেক্রেটারি ও বিশিষ্ট সংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব ইসমাইল হোসেন এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসিনা বানু ও মিঠুন চৌধুরী। নাটকটি অতিথিদের বেশ মনযোগ আকর্ষণ করে।

উক্ত অনুষ্ঠানে সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের মধ্যে উপস্থিত ছিলেন  বিশিষ্ট মুক্তি যোদ্ধা জনাব জাহিদুল হক জামি সর্দার খালেক বিশিষ্ট সাংবাদিক জনাব সাইফুর রহমান উসমানী জিতু ও হলিউড বাংলা ডটকম এর রিপোর্টার খায়রুজ্জামান মামুন, বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব বাদল রহমান, জনাব মোসলেম খান ও আবুল ই্রবাহিম। 

‌উল্লেখ্য বাংলার বিজয় বহর ২০১৮ কমিটির উল্লেখযোগ্য নেতৃবৃন্দরা হলেন বোর্ড অব ট্রাস্টি জনাব মুজিব সিদ্দিকী,চ্যায়ারম্যান জনাব মেজর অব: সাইফ কুতুবী,ভাইস চ্যায়ারম্যান জনাব তারিক বাবু , প্রেসিডেন্ট জনাব সামসুদ্দীন মানিক, ভাইস প্রেসিডেন্ট আবু হানিফা, কনভেনার জনাব মিকাইল খান, জেনারেল সেক্রেটারি জনাব  ইসমাইল হোসেন, কো: কনভেনার সালমা পারভীন, জয়েন্ট সেক্রেটারি মো:রহমান রাজু, কালচারাল সেক্রেটারি জনাব শহীদ আহমেদ মিঠু, ইয়ুথ সেক্রেটারি মায়মুনা চৌধুরী|

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ