বরখাস্ত লোপেতেগিকে ৩ মিলিয়ন ইউরো দিচ্ছে রিয়াল

October 31, 2018, 1:02 PM, Hits: 93

বরখাস্ত লোপেতেগিকে ৩ মিলিয়ন ইউরো দিচ্ছে রিয়াল

হ বাংলা নিউজ : ফ্লোরেন্তিনো পেরেজ অবসরে কী করেন? এর উত্তরে ইদানীং মজা করে বলা হচ্ছে, ‘কোচ ছাঁটাই করেন।’ এল ক্লাসিকোতে ব্যর্থতার দায়ে সোমবার রাতে রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ছাঁটাই হয়েছেন হুলেন লোপেতেগি। পেরেজের সভাপতিত্বে মৌসুমের মাঝপথে কোচ ছাঁটাই নতুন কিছু নয়। এ নিয়ে পাঁচজন কোচ পেরেজের অধীনে মৌসুম শেষ করতে ব্যর্থ হলেন। লোপেতেগি বরং সান্ত্বনা পাবেন, হোসে আন্তোনিও কামাচোকে সেপ্টেম্বরেই চাকরি খোয়াতে হয়েছিল, সে তুলনায় তিনি এক মাস বেশি টিকেছেন।

এসবই পুরোনো খবর। নতুন খবর হলো, ছাঁটাই করা কোচকে ক্ষতিপূরণ দিচ্ছে রিয়াল। রিয়ালের দায়িত্ব নেওয়ার খবর প্রকাশিত হওয়ার জেরে স্পেনের জাতীয় দলের চাকরি খুইয়েছিলেন মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলেরই সাবেক এই খেলোয়াড়। কিন্তু এত বড় আত্মত্যাগের পরও মাত্র ১৩৯ দিনের মাথায় চাকরিচ্যুত হতে হলো রিয়ালে। এ কারণেই হয়তো ছয় মাসের বেতনই দেওয়া হচ্ছে লোপেতেগিকে। রিয়ালের সঙ্গে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছিলেন এই কোচ। তিন বছরে ১৮ মিলিয়ন ইউরো পাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু চার মাস কাটানোর পরই বিদায় নেওয়ায় আপাতত ৩ মিলিয়ন ইউরোতেই সন্তুষ্ট হতে হচ্ছে লোপেতেগিকে।

কোচকে ছাঁটাই করার বিবৃতিতে বেশ কড়া সুরই শোনা গেছে রিয়ালের পক্ষ থেকে। বিবৃতিতে বলা হয়েছিল, ‘রিয়াল দলে ব্যালন ডি’অরের আট মনোনয়নপ্রাপ্ত আছে, এ দলের যে মান, তার সঙ্গে পারফরম্যান্সের ব্যবধান অনেক বেশি।’ কিন্তু রিয়াল স্কোয়াডের সব খেলোয়াড়ই লোপেতেগির পক্ষে কথা বলেছেন। ছাঁটাই হওয়ার পরও সবাই কোচকে ধন্যবাদ দিয়েছেন। টনি ক্রুসের টুইট তো রীতিমতো আলোড়ন তুলেছে, ‘খেলোয়াড়দের জন্য সবচেয়ে বড় পরাজয় হলো যখন কোচকে চলে যেতে হয়। বিশেষ করে এ ক্ষেত্রে, কারণ সে একজন অসাধারণ কোচ এবং অসাধারণ মানুষ। ধন্যবাদ হুলেন!’

নিকট অতীতে ছাঁটাই হওয়া অন্য কোনো কোচের ক্ষেত্রে রিয়ালের খেলোয়াড়েরা এভাবে প্রকাশ্যে কথা বলেননি। ছয় মাসের বেতন দেওয়ার সিদ্ধান্তে রিয়াল কর্তৃপক্ষ হয়তো হুলেনের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চাইছে। কারণ, মৌসুমের বাকি সময়টা স্কোয়াডের আনুগত্য ধরে রাখতে হবে তো! 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ