জুভেন্টাস কিংবদন্তিদের টপকে যাচ্ছেন রোনালদো!

October 31, 2018, 1:30 PM, Hits: 99

 জুভেন্টাস কিংবদন্তিদের টপকে যাচ্ছেন রোনালদো!

হ বাংলা নিউজ : রিয়াল মাদ্রিদ ছেড়ে এই মৌসুমেই জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মধ্যেই এক জায়গায় জুভেন্টাসের বাঘা কিংবদন্তিদের পেছনে ফেলেছেন তিনি!

আলেসসান্দ্রো দেল পিয়েরো, ওমর সিভোরি, রবার্তো বাজ্জিও, পাওলো রসি, কার্লোস তেভেজ, ডেভিড ত্রেজেগে, জ্লাতান ইব্রাহিমোভিচ, পাভেল নেদভেদ, জিনেদিন জিদান— জুভেন্টাসের কিংবদন্তিদের নাম বলা শুরু করলে শেষ হবে না। ইতালির ইতিহাসের সবচেয়ে সফল এই ক্লাব এ মৌসুমে দলে এনেছে সময়ের সবচেয়ে বড় দুই তারকার একজন, ক্রিস্টিয়ানো রোনালদোকে। রোনালদো নিজেও নয় বছর রিয়াল মাদ্রিদে থাকার পর জুভেন্টাসে নতুন করে নিজের ইতিহাস লেখার জন্য মুখিয়ে রয়েছেন। আর তারই প্রমাণই তিনি রেখে যাচ্ছেন ম্যাচের পর ম্যাচ।

সিরি ‘আ’তে এ পর্যন্ত জুভেন্টাসের হয়ে দশ ম্যাচে খেলেছেন রোনালদো, দশ ম্যাচে করেছেন সাত গোল। আর এতেই তিনি ভাগ বসিয়েছেন ষাটের দশকে জুভ কিংবদন্তি জন চার্লসের এক রেকর্ডে। জুভেন্টাসের হয়ে প্রথম দশ লিগ ম্যাচে চার্লস আর রোনালদো ছাড়া আর কেউ বেশি গোল করেননি।

জুভেন্টাসের হয়ে রোনালদোর এই রেকর্ডটা যে কতটা দুর্দান্ত, সেটা বোঝা যায় তালিকায় রোনালদোর পেছনের নামগুলো দেখলে। প্রথম দশ ম্যাচে সাত গোল করেছেন শুধু জন চার্লস আর রোনালদো। দশ ম্যাচে ছয় গোল করে তালিকার দ্বিতীয় স্থানে আছেন দুই আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজ ও গঞ্জালো হিগুয়েইন। তাদের সঙ্গে আছেন ইতালিয়ান স্ট্রাইকার ফিলিপ্পে ইনজাঘি। প্রথম দশ ম্যাচে পাঁচ গোল করে তৃতীয় স্থানে আছেন তর্কযোগ্যভাবে জুভেন্টাসের অন্যতম সেরা তারকা আলেসসান্দ্রো দেল পিয়েরো, সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ ও ফরাসি স্ট্রাইকার ডেভিড ত্রেজেগে।

অথচ জুভেন্টাসের হয়ে প্রথম তিন ম্যাচে গোল করতে পারেননি দেখে চারদিকে সে কি আলোচনা! রোনালদো ফুরিয়ে গেছেন, রিয়াল ছাড়া রোনালদো অচল, বুড়িয়ে গেছেন রোনালদো, এই বয়সে স্প্যানিশ লিগের বাইরে ইতালিয়ান সিরি ‘আ’–এর মতো রক্ষণাত্মক ফুটবলনির্ভর লিগে পর্তুগিজ তারকা কিছুই করতে পারবেন না—তিন ম্যাচ শেষে শুরু হয়ে গিয়েছিল নিন্দুকদের গুঞ্জন। চতুর্থ ম্যাচে সাসসুয়োলোর সঙ্গে জোড়া গোল করে সমালোচকদের জবাব দিলেন, দশ ম্যাচ শেষেও সে ধারা চলছে বেশ ভালোভাবেই। এমনকি সর্বশেষ ম্যাচে এম্পোলির সঙ্গে জোড়া গোল করে প্রথমে পিছিয়ে পড়া দলকে বলতে গেলে একাই জয় এনে দিয়েছেন।

কে বলেছে রোনালদো ফুরিয়ে গেছেন? 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ