ফ্রান্সের প্যারিসে কানেক্ট বাংলাদেশ - এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

November 5, 2018, 3:33 AM, Hits: 147

ফ্রান্সের প্যারিসে কানেক্ট বাংলাদেশ - এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাকিকুল ইসলাম খোকন,হ বাংলা নিউজ, প্যারিস থেকে :  "বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার" শ্লোগান নিয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে কানেক্ট বাংলাদেশ - এর উদ্দোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের বাংলাদেশী অধ্যুষিত এরিয়া গারদ্যু নর্দের রয়াল ক্যাফেতে ৩ নভেম্বর (শনিবার) সন্ধ্যায় অনাড়ম্বরভাবে আয়োজিত এ সভায় প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিতকরণ, দ্বৈত নাগরিকত্ব আইনে প্রবাসীদের স্বার্থ বিরোধী ধারা বাতিল, প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা ও সমসাময়িক বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয় আলোচনা করা হয়।  

কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক জাফর আজাদীর সভাপতিত্বে এবং কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক মনসুর চৌধুরীর উপস্থাপনায় আলোচনায় অংশ নেন আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি, বাপসনিউজ এডিটর, কানেক্ট বাংলাদেশ - এর সমন্বয়ক হাকিকুল ইসলাম খোকন, আমেরিকা প্রবাসী কবি ও প্রাবন্ধিক, কানেক্ট বাংলাদেশ - এর সমন্বয়ক এবিএম সালেহ উদ্দিন, ফ্রান্স প্রবাসী সিনিয়র সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, ফ্রান্সের কমিউনিটি ব্যক্তিত্ব ফুগেল খান, কবির আহমদ, মাহফুজুর রহমান প্রমুখ। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কানেক্ট বাংলাদেশ - এর পক্ষ থেকে বিশ্বব্যাপী সকল প্রবাসীকে স্বদেশের উন্নয়নে শান্তিপুর্ণভাবে ভাতৃৃত্ববোধ নিয়ে সম্পৃক্ত হওয়ার আহবান জানানো হয়েছে।

উল্লেখ্য, ইতালীর রোমে কানেক্ট বাংলাদেশ - এর প্রথম সন্মেলন গত ২৬, ২৭ ও ২৮ অক্টোবর' ২০১৮ সফলভাবে সম্পন্ন হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের ৬০ জন প্রতিনিধি অংশ নেন। উক্ত সন্মেলনে স্ব স্ব দেশে প্রবাসীদের কতিপয় সমস্যা  চিন্হিতকরণ ও সমাধানে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ