কুমিল্লা-৯ আসনে মনোনয়নের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন শিব্বীর আহমেদ

November 12, 2018, 12:15 PM, Hits: 135

কুমিল্লা-৯ আসনে মনোনয়নের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন শিব্বীর আহমেদ

হাকিকুল ইসলাম খোকন, হ বাংলা নিউজ :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ আসন (লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা) থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের  সভাপতি লেখক সাংবাদিক রাজনীতিবীদ শিব্বীর আহমেদ তার মনোনয়ন পত্র জমা দিয়েছেন দলীয় কার্যালয়ে। ১১ নভেম্বর রবিবার শিব্বীর আহমেদ এর পক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকাস্থ দলীয় কার্যালয়ে এই মনোনয়ন পত্র জমা দেন মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান সহ দলের নেতাকর্মীবৃন্দ।

আওয়ামী পরিবারের সন্তান শিব্বীর আহমেদ আজীবন আওয়ামী রাজনীতির সাথে জড়িত আছেন। ছাত্রজীবনে ছাত্রলীগ থেকে বর্তমানে বৃহত্তর ওয়াশিংটন নিয়ে গঠিত (ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়া) মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ সভাপতির দায়িত্ব পালন করছেন। 

লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ এর পিতা বৃহত্তর লাকসাম থানা আওয়ামী লীগের প্রাক্তন সাধারন সম্পাদক, কুমিল্লা জেলা আওয়ামী লীগের প্রাক্তন সহ সভাপতি ও ৭১ এর গেরিলা মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব জালাল আহমেদ একই আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৭২ সালে যে কয়জন সংসদ সদস্য বাংলাদেশের সংবিধানকে আইনে পরিনত করার প্রস্তাবনায় স্বাক্ষর করেন প্রাক্তন আওয়ামী লীগ নেতা মরহুম আলহাজ্ব জালাল আহমেদ তাদের মধ্যে অন্যতম।

লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ ১৯৯৪ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতায় ব্যবস্থাপনায় মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০১ সালে তিনি যুক্তরাষ্ট্রের মিনিসোটা রাজ্যের সেন্ট থমাস বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসস) ডিগ্রী অর্জন করেন।

১৯৮৮ সাল থেকে শিব্বীর আহমেদ সাংবাদিকতায়ও জড়িত হয়ে পড়েন। দেশে ও প্রবাসের বিভিন্ন পত্রিকায় তার লেখা সংবাদ অত্যন্ত গুরুতে¦র সাথে প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি নিয়মিত কলাম লিখে থাকেন। সাংবাদিকতা সাহিত্য চর্চা কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য শিব্বীর আহমেদ ক্লোজআপ ওয়ান এওয়ার্ড, ফোবানা এওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড সহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন।

২০০৯ সালে একুশের বইমেলায় মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে লেখা প্রথম উপন্যাস “বাবার হাতের প্রথম ছোঁয়া” প্রকাশিত হয় এবং এ পর্যন্ত লেখকের প্রায় ১৯টি গল্প উপন্যাস ও কবিতার বই প্রকাশিত হয়েছে। এছাড়া শিব্বীর আহমেদের কবিতায় মুক্তিযুদ্ধের গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’, কাঁচের চুঁড়ি গানের অডিও প্রকাশিত হয়েছে। খুব শিঘ্রই শিব্বীর আহমেদের গানের একটি সিডি প্রকাশনার কাজ অব্যহত রয়েছে। শিব্বীর আহমেদ তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত আছেন।

মনোনয়ন পত্র জমা দেয়ার পরবাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শিব্বীর আহমেদ এক প্রতিক্রিয়ায় বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল এবং এই দল মুক্তিযুদ্ধ চেতনার পক্ষের একটি শক্তিশালী দল। এই দলের নেতাকর্মীরা নির্বাচনকে একটি উৎসব হিসাবে দেখে থাকে। 

তিনি বলেন, একটি বৃহৎ রাজনৈতিক দল হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে প্রতিযোগীতা রয়েছে। কিন্তু দলের নেতাকর্মীদের মধ্যে কোন বিরোধ বা প্রতিদ্বন্দীতা নেই। দলের সর্বশেষ ঠিকানা জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা। দলে তার সিদ্ধান্তই চুড়ান্ত সিদ্ধান্ত। জননেত্রী শেখ হাসিনা এবং দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি দলের হয়ে নির্বাচনে লড়ব এবং আওয়ামী লীগের বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবার লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাব। আর যদি আমাকে না দিয়ে অন্যকোন প্রার্থীকে মনোনয়ন দেয় তাহলে নেত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সেই প্রার্থীর পক্ষে কাজ করে নৌকাকে বিজয়ী করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব। কারন ব্যক্তির চেয়ে আমার কাছে আমার দল বাংলাদেশ আওয়ামী লীগ সবচাইতে গুরুত্বপর্ণ।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ