লস এন্জেলেসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন।

November 13, 2018, 1:04 AM, Hits: 1746

লস এন্জেলেসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন।

হ বাংলা নিউজ, হলিউড থেকে : বাংলাদেশ আওয়ামী যুবলীগের গৌরব ও সাফল্যের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করেছে লস এন্জেলেস সিটি যুবলীগ। 

গত ১১ই নভেম্বর সন্ধ্যা ৭টা থেকে শুরু করে স্থানিয় বলিউড ইন্ডিয়ান রেস্টুরেন্টের বলরুমে সংগঠনটির সভাপতি আলমগীর হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাবিবুর রহমান ইমরান এর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বীর মুক্তিযাদ্ধা মিয়া আব্দুর রব। গীতা ও ত্রিপিটক পাঠ করেন মায়শ্রী দাশ বিভূতি বড়ুয়া বাপ্পী।

বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশনের পরই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি সহ সকল শহিদের স্মরনে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন উপস্থিত সকলেই।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সভার সভাপতি আলমগীর হোসেন, প্রধান অতিথি সুবর্ন নন্দি তাপস, সন্মানিত অতিথি তৌফিক ছোলেমান খান তুহিন ও মুক্তিযাদ্ধা মিয়া আব্দুর রব, আমন্ত্রীত অতিথি এলিজা হোসেন ও হাসিনা বানু। এছাড়া মঞ্চে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি তৌহিদুজ্জামান খান, নুরে আলম সিদ্দিকি সাদী।অনুষ্ঠানের বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন শ্যামল মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে ক্যালিফোর্নিয়া ষ্টেট যুবলীগের সভাপতি সুবর্ন নন্দি তাপস বলেন হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খ্রীষ্টান আমরা সবাই ভাই ভাই। সামনে জাতীয় নির্বাচনে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনাকে দেশে ও প্রবাসে বসবাসকারী সকলকে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছেন।

সন্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিন ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, ক্যালিফোর্নিয়া শাখার সহ-সভাপতি বীর মুক্তিযাদ্ধা মিয়া আব্দুর রব। 

জনাব তুহিন তার বক্তব্যে বলেন, যারা ২৫শে মার্চ কালো রাতে বঙ্গবন্ধু আত্বসমর্পণ করেছিলো বলে বিভিন্ন অনুষ্ঠানে প্রচারনা চালাচ্ছেন তারা আসলেই প্রকৃত আওয়ামী লীগার না জামাতের দোসর তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। এসময় উপস্থিত সকলেই ঐ সকল আওয়ামী লীগের নেতা পরিচয়দানকারি ছবি লীগারদের সমবেত কন্ঠে ধিক্কার জানায়।

মিয়া আব্দুর রব বলেন, এই যুবলীগই যুক্তরাষ্ট্র যুবলীগের অনুমোদিত ও সাক্ষরিত একমাত্র সংগঠন যারা বৈধতার সকল সমালোচনার উর্ধে, তিনি নিজেই তার একজন চাক্ষুষ সাক্ষি বলে দাবি করেন। সেই সাথে যারা নিজ স্বার্থে পকেট কমিটি বানিয়ে তাদের অনুষ্ঠানে অতিথি হিসাবে যান এটাকে তিনি প্রহসন ছাড়া আর কিছুই নয় বলে উল্যেক্ষ করেন। 

এছাড়া ও সেচ্ছাসেবক লীগ ক্যালিফোর্নিয়া শাখার ভার প্রাপ্ত সভানেত্রী এলিজা হোসেন নৌকা মার্কার পক্ষে সবাইকে ভোট দেওয়ার জন্য প্রচারনা চালাতে অনুরোধ করেন।

যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভানেত্রী হাসিনা বানু অনুষ্ঠানস্থলে বিপুর সংখ্যক লোকের উপস্থিতিই প্রমান করে যে এই যুবলীগের উত্তরোন অগ্রগতি ও তাদের কার্যক্রম অনেক এগিয়ে আছে এবং তারা অনেক বেশি প্রশংসার দাবিদার।

বাংলাদেশ আওয়ামীলীগ ক্যালিফোর্নিয়া শাখার প্রচার সম্পাদক শাহরিয়ার রিবেল, সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর শাহিন ও সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার খলিফা ছাড়া, ছাত্রলীগের সভাপতি শওকত চৌধুরী, যুক্তরাষ্ট্র মহিলা লীগের রিনা খান, শান্তনা মজুমদার, এ তৃষ্ণা নন্দি। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের চেয়ারম্যান আলহাজ্ব এ্যড: কাওছার মোল্যার মেয়ে ও জামাতা মাহমুদুল হক রাজ।

বঙ্গবন্ধুর সহচর সাবেক সংসদ শরিয়তপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আবেদুর রেজা খানের ছেলে হাসান খান ও স্বপরিবারে উপস্থিত ছিলেন।

সেচ্ছাসেবক লীগ ক্যালিফোর্নিয়া শাখার সন্মানিত সভাপতি নির্বাচনী প্রচারণার জন্য বাংলাদেশে অবস্থান করায় তার সহধর্মিনী কে সামনের সারিতে বসে পুরো অনুষ্ঠান উপভোগ করতে দেখা গেছে।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে কম্যুনিটির বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গ ও উপস্থিত হন। বৈশাখী মেলার কাজী মানিক, হুমায়ুন আহম্মেদ, মোর্শেদ খন্দকার, ফয়সাল কুরেশী ছাড়াও ছিলেন বঙ্গবন্ধুর সৈনিক অমর হালদার, আশিকুজ্জামান বাচ্চু বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাম অব ক্যালিফোর্নিয়ার সভাপতি শামসুল হক, সাংবাদিক সৈয়দ এম হোসেন বাবু,

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সাধারন সম্পাদক জহির আহাম্মেদ পান্না, 

আওয়ামী সেচ্ছাসেবক লীগ ক্যালিফোর্নিয়া শাখার সাধারন সম্পাদক আমির হোসেন সর্দার, 

বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সহ সভাপতি ছিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক জামাল হেসেন ও যুগ্ন-সাধারন সম্পাদক জামিউল বেলাল।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ষ্টেট যুবলীগের সহ-সভাপতি নুরে আলম সিদ্দিকি সাদী ও প্রধান বক্তা ষ্টেট যুবলীগের সাংগঠনিক সম্পাদক শ্যামল মজুমদারের বক্তব্যের পর সভার সভাপতি আলমগীর হোসেন তার সমাপনি বক্তব্যে অনুষ্ঠানে আগত মুক্তিযাদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামী পরিবারের সকলকে ধন্যবাদ জানিয়ে নৈশভোজের আমন্ত্রন জানান।

সমগ্র অনুষ্ঠানে সার্বিক তত্বাবধায়নে যারা ছিলেন:

ষ্টেট যুবলীগের আইন বিষয়ক সম্পাদক আবু সাইম খান, মহিলা বিষয়ক সম্পাদক মোনামি শামস খান, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক শচিন মজুমদার, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক অসীম দাম, মুক্তিযাদ্ধ বিষয়ক সম্পাদক ইলিয়াস শিকদার। 

লস এন্জেলেস সিটি যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বাবু ভুইয়া, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ন-সাধারন সম্পাদক বাবুল শিকদার, প্রচার সম্পাদক রনি খান, দপ্তর সম্পাদক অনির্বান সাহা টিটো, গ্রহন্থনা ও প্রকাশনা সম্পাদক হাসনাত কবির ভুইয়া, আইন বিষয়ক সম্পাদক শেখ নোমান ও পরিবেশ বিষয়ক সম্পাদক দিলিপ শর্মা।

অনুষ্ঠানের এক পর্যায়ে সদ্য যুবলীগে যোগদান করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দিন হলের সাবেক সহ-সভাপতি ছাত্রলীগ নেতা মাকসুদুর রহমান সাগর কে সকলের সামনে পরিচয় করিয়ে দেন প্রধান অতিথি।

আওয়ামী পরিবারের সকলকে নিয়ে কেক কেটে যুবলীগের জন্মদিন উদযাপন করে যুবলীগের নেত্রীবৃন্দ ও সদস্য বৃন্দ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গিত শিল্পী লুনা রহমান ও ষ্টেট যুবলীগের প্রচার সম্পাদক শংকর সরকার। 

মধ্যরাত ১২টা অবধি পর্যন্ত আনন্দ ফুর্তিতে মেতে থাকা অতিথিরা লস এন্জেলেস সিটি যুবলীগ তারুন্য সমৃদ্ধ একটি নতুন সংগঠন হওয়া সত্বেও এমন অভুতপূর্ন ও আনন্দময় একটি অনুষ্ঠান করাতে সকলের প্রশংসা কুড়ায়। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ