বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা জামান তপনের মাতৃবিয়োগ

November 16, 2018, 12:10 PM, Hits: 477

বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা জামান তপনের মাতৃবিয়োগ

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইর্য়ক থেকে : বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক কর্মকর্তা, কমিউনিটির পরিচিত মুখ জামান তপন এবং বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান-এর মাতা ফিরোজ খাতুন (৯৪) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তিনি ১৫ নভেম্বর বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে (বাংলাদেশ সময়) রাজধানী ঢাকার পদ্মা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মুত্যুকালে তিনি ৪ পুত্র ও ২ কন্যা সহ বহু আতœীয়-স্বজন রেখে গেছেন। তার সন্তানদের মধ্যে একমাত্র জামান তপন যুক্তরাষ্ট্র প্রবাসী। অন্যৗ সন্তারা বাংলাদেশেই বসবাস করেন। 

ঢাকা থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, ফিরোজ খাতুন বার্তধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরে পদ্মা জেনারেল হাসাপতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ভোর ৫টায় তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। 

জামান তপনের মাতৃবিয়োগে মুক্তিযোদ্ধা ও লেখক সুব্রত বিশ্বাস, মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, বাসদ ছাত্রলীগ-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহাব উদ্দিন, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি সামসুল ইসলাম মজনু, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক হেলাল চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসদ-এর সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, কমিউনিটি নেতা এন মজুমদার, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সভাপতি ফারুক হোসেন মজুমদার, সোসাইটির আসন্ন নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, সোসাইটি’র কোষাধ্যক্ষ ও সোসাইটির আসন্ন নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী, মূলধারার রাজনীতিক মিলন রহমান, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল মওলা প্রমুখ কমিউনিটি নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। পৃথক পৃথক বার্তায় বার্তায় তারা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমার বিদেহী আতœার শান্তি কামনা করেছেন। 

অপরদিকে বাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ স্বাক্ষরিত এক বিবৃতিতে কমরেড খালেকুজ্জামানের মাতৃবিয়োগে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

জামান তপন বৃহস্পতিবার ইউএনএ প্রতিনিধি-কে জানান, চাঁদপুজেলার ফরিদগঞ্জের রুপসায় গ্রামের বাড়ীতে অর্থাৎ ভূঁইয়া বাড়ীর পারিবারিক কবর স্থানে ১৬ নভেম্বর শুক্রবার বাদ জুম্মা তার মায়ের জানাজা শেষে মরহুমার মরদেহ দাফন করা হবে। তিনি তার মায়ের বিদেহী আতœার শান্তি কামনায় সবার দোয়া কামনা করেছেন। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ