বেহুদা ডা: সিরাজুল্লাহকে অপমান-অপদস্ত করে কি লাভ করেছিল মি: হুদা

November 20, 2018, 12:11 AM, Hits: 1617

বেহুদা ডা: সিরাজুল্লাহকে অপমান-অপদস্ত করে কি লাভ করেছিল মি: হুদা

হ-বাংলা  নিউজ, হলিউড থেকে  : একশ্রেণীর কতিপয় চিহ্নিত ব্যাক্তি দেশে-বিদেশে সোসাল মিডিয়া ও অনলাইন মিডিয়াকে তাদের অসৎ উদ্দেশ্যে অপব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে। অসুস্থ্য মানসিকতা সম্পন্ন এসব ব্যক্তিরা সমাজের সম্মানিত বিশিষ্ট ব্যাক্তিদের বিরূদ্ধে লাগামহীন মিথ্যাচার, বদনাম, কুৎসা রটনা,গীবত করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন নিউজ মিডিয়াকে নিয়মিত বলাৎকার করে একটি নষ্ট চক্র গড়ে তুলেছে।


সমাজ সচেতন ব্যক্তিরা সুন্দর জীবনের জন্য কাজে কর্মে ব্যস্ত থাকার কারণে, এ চক্রের বিরুদ্ধে সংঘবদ্ধ ভাবে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তোলার সময় সুযোগ করে উঠতে পারছে না। কিন্তু তারা বিক্ষুদ্ধ হচ্ছে ও নিন্দা জানাচ্ছে তাদের সোসাল মিডিয়া। তাছাড়া সামাজিক মর্যাদা হানী হওয়ার ভয়েও অনেকেই কিছু বলতে চাচ্ছেন না। প্রতিবাদ করলে যদি আবার তাদের বিরুদ্ধে কিছু লিখে দেয়। অনেকেই আবার মনে করে, কি দরকার ঝামেলা করে। আমাদের ছবি ছাপায়। আমরা খুশি। কিন্তু কোনদিন এ খুশীতে ছাই দিয়েদিবে তারা জানে না

যেমন করে জানেন নি ডা: সিরাজুল্লাহ। সিংগারা, পুড়ি, বিরিয়ানী খাইয়েও অপমান অপদস্তের নির্ডহ থেকে বাচাঁতে পারে নি।

গত ২৬ শে অক্টোবর প্রবাসবাংলা

ব্রেকিং নিউজ : বালা থেকে ডা : সিরাজুল্লাহকে বহিস্কার! শিরোনামে চরম অবমাননা কর ভুল তথ্যের সংবাদটি (ছবিসহ) কি উদ্দেশ্যে কেন ছাপানো হয়েছিল আমরা বুঝতে পারিনি।

২৬ শে অক্টোবর ডা: সিরাজুল্লাহ বালা নামক কোন সংগঠনের পদে ছিলেন না। বিভিন্ন ভাগে বিভক্ত বালার একটি অংশের সভাপতির পদ তিনি ২০ শে অক্টোবর আনুষ্ঠানিক ভাবে ২৮ জন উপস্থিতির উপস্থিতিতে অন্যজনকে দায়িত্বভার দিয়েছিলেন। পদত্যাগ করেছিলেন।

তার ৫দিন পর কেন ডা:সিরিজুল্লাহকে অনলাইনে এ মর্যাদাহানীর সংবাদ দেখতে হবে কেন তাকে হুদাহুদি অপদস্থ করা হলো। অনলাইন নিউজের নামে সমাজের বিশিষ্ট ব্যাক্তিদের চরিত্র হরন,  কমিউনিটিতে দলাদলির উস্কানি গ্রুপ, উপগ্রুপ, নষ্ট গ্রুপ তৈরিতে অনলাইন মিডিয়ার কোন ব্যক্তি যেন দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন না দিতে পারে সেজন্য সমাজ সচেতন মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

কমিউনিটির শান্তিপ্রিয় মানুষ আশা করেন, যে বা যাহারাই অনলাইন ও সোসাল মিডিয়া লিখেন বা চটিবাজি করে তারা যেন সমাজ ও কমিউনিটির প্রতি দায়িত্ববান হয়ে এ কাজটি করার চেষ্টা করে। তাহলে তার নিজের কল্যান হবে। কমিউনিটির ও মঙ্গল হবে।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ