উইন্ডিজ কোচের কাছে বাংলাদেশ কঠিন পরীক্ষা

November 20, 2018, 9:17 AM, Hits: 837

উইন্ডিজ কোচের কাছে বাংলাদেশ কঠিন পরীক্ষা

হ বাংলা নিউজ : বাংলাদেশ সিরিজের আগেই দায়িত্ব ছেড়ে চলে গিয়েছেন সাবেক কোচ স্টুয়ার্ট ল, ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে দলের ফিল্ডিং কোচ নিক পোথাসকে। প্রোটিয়া পোথাসের অধীনেই বাংলাদেশের বিপক্ষে খেলবে উইন্ডিজ। আর বাংলাদেশকে বেশ সমীহই করছেন তিনি।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার আগে শ্রীলঙ্কান দলকে সামলেছিলেন বেশ কিছুদিন। ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডিং কোচ নিক পোথাসের কাছে তাই পূর্ণাঙ্গ কোচের দায়িত্বটা নতুন কিছু নয়। ভারত সিরিজের পরপরই ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের দায়িত্ব নেওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ ছেড়েছেন স্টুয়ার্ট ল। তাঁর জায়গাতেই আপাতত পোথাসকে দায়িত্ব দিয়েছে উইন্ডিজ বোর্ড। প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশকে পেয়ে কিন্তু মোটেও নির্ভার নন এই কোচ, বেশ কঠিন প্রতিপক্ষ হিসেবেই বাংলাদেশকে দেখছেন তিনি।

বাংলাদেশ সফর নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন তিনি, ‘ওয়েস্ট ইন্ডিজের মূল কোচ হিসেবে দায়িত্ব পাওয়াটা আমার কাছে অত্যন্ত গর্বের একটা বিষয়। বাংলাদেশ সিরিজটা আমাদের জন্য বেশ কঠিন একটা পরীক্ষা হিসেবে অপেক্ষা করছে। আর এই চ্যালেঞ্জটা নেওয়ার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

পূর্ণাঙ্গ কোচ হিসেবে নিজের অভিজ্ঞতার ভান্ডার পূর্ণ করতে বাংলাদেশ সফরকেই পাখির চোখ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার। আপাতত তাঁর দায়িত্ব ধারাবাহিকতাটা ধরে রাখা। উইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সাবেক অধিনায়ক জিমি অ্যাডামস ঠিক সেটিই বলছেন, ‘নিকের অধীনে দলটা যেন সফল হতে পারে, সেটাই আমরা চাচ্ছি। এ পর্যায়ে আমাদের দলে একটা ধারাবাহিকতা দরকার, যেটা নিক এনে দিতে পারে আমাদের।’ 

বৃহস্পতিবার চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। ঢাকায় অনুষ্ঠিত হবে পরের টেস্ট। দুই টেস্ট ছাড়াও এ সফরে ক্যারিবীয়রা এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ