বর্নিল আয়োজনে বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া এর বিজয় দিবস ২০১৮ উদযাপন ও অভিষেক!

December 8, 2018, 1:35 PM, Hits: 1485

বর্নিল আয়োজনে বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া এর বিজয় দিবস ২০১৮ উদযাপন ও অভিষেক!

খায়রুজ্জামান, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া , স্বাধীনতার চেতনাকে ধারন করে গড়ে ওঠা একটি প্রতিষ্ঠান। এর প্রতিটি সদস্য‌ই তাদের বুকে লালন করে বহু ত্যাগের বিনিময়ে অর্জিত প্রিয় বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে। তাইতো বিজয়ের এই মাসে সংগঠনটি আত্মপ্রকাশ করেই মহাসমারোহে আয়োজন করতে যাচ্ছে "বিজয় দিবস উদযাপন ২০১৮ইং" । আগামী ৯ই ডিসেম্বর, রোজ রবিবার হলিউডের চার্চ অব সাইন্টোলজির একটি হলরুমে (4810 Sunset Blvd. , Los Angeles, CA 90027) বর্ণিল আয়োজনে সাজানো হয়েছে এই অনুষ্ঠান । লস এঞ্জেলেসের বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরা এতে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানটি সন্ধ্যা ৫টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। আশরাফ আহমেদ মিলন ও ফারজানা বাবুর উপস্থাপনায় জমকালো এই অনুষ্ঠানটি শুরু হবে দু’দেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। এর পরপর‌ই থাকবে মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে শোক প্রস্তাব পাঠ ও নীরবতা পালন।  পর্যানুক্রমে থাকবে মুক্তিযুদ্ধের ওপর প্রামান্য চিত্র, রচনা পাঠ,  কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনায় লস এঞ্জেলেসের জনপ্রিয় শিশু নৃত্যশিল্পী ওয়াহিদা ফারহানা অনি। গান পরিবেশন করবেন হালের জনপ্রিয় দুই শিল্পী সোনিয়া খুকু ও উর্মি আতহার। বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে বাউল দল "মন পবন" এর বাউল গান পরিবেশনা। অনুষ্ঠানে তিনজন বিশিষ্ট ব্যক্তি ও সাংবাদিককে প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে। তারা হলেন প্রতি সাংবাদিক, কলামিস্ট দৈনিক যুগান্তরের  সাবেক সম্পাদক প্রয়তি গোলাম সারওয়ার(মরনোত্তর), আখতারুল আলম(বিশিষ্ট সাংবাদিক ও রাষ্ট্র দূত) এবং আব্দুর রশিদ তালুকদার(প্রখ্যাতি ফটো সাংবাদিক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশান এর প্রতিষ্ঠাতা)

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অথিতিদের জন্য ডিনারের ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য, ইতি মোধ্যেঁই নবগঠিত এই প্রেসক্লাবর কাযর্কারি কমিটি গঠন করা হেয়েছে। শামসুল ইসলাম সভাপতি ও সাঈদ আবেদ নিপু সাধারণ সম্পাদক হিসাবে ২০১৮-২০১৯ এ দায়িত্ব পালন করবেন। কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি কুদ্দুস খান, সহ সভাপতি সুবর্ণ নন্দী তাপস, হানিফ সিদ্দিকি, সহ সাধারণ সম্পাদক  খায়রুজ্জামান মামুন, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহমেদ ইমু কোষাধ্যক্ষ, শ্যামল মজুমদার দপ্তর সম্পাদক, মিজাম ইসলাম সাংস্কৃতিক সম্পাদক,  হাসিনা বানু সাহিত্য সম্পাদক, মানজুর আহমেদ অপু, সমাজ কল্যান সম্পাদক, আতাউল ইসলাম খান রিপন প্রচার সম্পাদক।

সম্মানিত উপদেষ্টা হিসাবে রয়েছেন জনাব ইশতিয়াক-এ চিশতী, জনাব আশরাফ আহমেদ মিলন, জনাব শওকর্ত আলম জনাব ওমর হাসান। সম্মানিত সদস্য হিসাবে রয়েছেন এস এম জিল্লুর রহমান  মাহবুব তালুকদার ও শংকর সরকার।উক্ত কমিটির প্রচার, প্রসার এবং সমাজে ইতিবাচক ধারা অব্যাহত রাখার ব্যাপারে সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন প্রতিষ্ঠানটির সভাপতি ও সাধারণ সম্পাদক |


 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ