ক্যালিফোর্নিয়া প্রেস ক্লাব দেশবরেণ্য সাংবাদিকদের সন্মান দিয়ে নিজেরাই সন্মানিত হলো

December 12, 2018, 11:38 AM, Hits: 1257

ক্যালিফোর্নিয়া প্রেস ক্লাব দেশবরেণ্য সাংবাদিকদের সন্মান দিয়ে নিজেরাই সন্মানিত হলো

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া এর উদ্যোগে হলিউডের চার্চ অব সাইন্টোলজিতে এক অনারম্বর পূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল বিজয় দিবস ২০১৮ উদযাপন ও এর অভিষেক। অভূত পূর্ব এই আয়োজনে যথাসময়ের মধ্যেই হলরুমটি কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে। আমন্ত্রিত অতিথিদের উপচে পড়া ভিড় এবং লস এঞ্জেলেসের বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি বর্গের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণে এক মিনিটের নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সাইদ আবেদ নিপুর স্বাগত বক্তব্যের পর তাদের আহ্বানে সাড়া দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরুর ঘোষণা দেন ক্যালিফোর্নিয়ার ভয়েস অব আমেরিকা বাংলা রেডিও খ্যাত বিশিষ্ট সাংবাদিক সাইফুর রহমান ওসমানী জিতু।

মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন প্রেসক্লাবের সাহিত্য সম্পাদিকা হাসিনা বানু। আশরাফ আহমেদ মিলন ও ফারজানা বাবুর উপস্থাপনায় চোখ ধাঁধানো অনুষ্ঠানটি ধীরে ধীরে এগিয়ে যায় মনোমুগ্ধকর সব আয়োজনের মধ্য দিয়ে। হালের জনপ্রিয় শিল্পী সোনিয়া খুকু ও উর্মি আতহারের গান দর্শকদের মনোরঞ্জন করে দারুণ ভাবে।

নৃত্যে মঞ্চমাত করেন নতুন প্রজন্ম নৃত্যশিল্পী ওয়াহিদা ফারজানা অনি। মুক্তিযুদ্ধের উপর রচনা পাঠ করেন তরুণ প্রজন্মের তন্বী নন্দী। "স্বাধীনতা তুমি " কবিতাটি আবৃত্তি করেন লামিয়া সিদ্দিকী। স্বরচিত কবিতা "মাননীয় মন্ত্রী সাহেব " কবিতাটি আবৃত্তি করেন প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক জনাব নিজাম ইসলাম ব্যাপক প্রশংসিত হন।

সহ-সাধারণ সম্পাদক জনাব হানিফ সিদ্দিকীর সম্পাদনায় মুক্তিযুদ্ধের ওপর নির্মিত একটি প্রামণ্য চিত্র প্রদর্শন করা হয়। দুর্নীতি মুক্ত বাংলাদেশ চাই এই শ্লোগানে "সত্য কথার ভাত নাই" শীর্ষক একটি খন্ড নাটক মঞ্চস্থ করা হয়। এতে অভিনয় করেন হলিউড বাংলা থিয়েটার এর সদস্য, শহীদ, নিজাম ইসলাম, আতাউল খান রিপন, মোহাম্মদ রহমান পলাশ ও শ্যামল মজুমদার।

বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া এর জাঁকজমক পূর্ণ এই অনুষ্ঠানে বাংলাদেশের তিন জন প্রযতি খ্যাতি মান সাংবাদিককে সাংবাদিকতায় তাদের স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন , গোলাম সার‌ওয়ার, সম্পাদক সমকাল, স্থান-কাল-পাত্র এর লেখক ও সাবেক রাষ্ট্রদূত জনাব আখতার উল আলম, কালজয়ী ফটো সাংবাদিক জনাব রশিদ তালুকদার।

এই তিন প্রয়াত সাংবাদিকের লস এঞ্জেলেসে বসবাসরত সন্তানদের হাতে সম্মাননা তুলে দেন বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল "মন পবণ" বাউল দলের বাউল গান পরিবেশনা। দর্শকেরা মন্ত্র মুগ্ধের মত বাউল গান উপভোগ করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি ২০১৮-২০১৯ এর সদস্যদের একে একে মঞ্চে এনে পরিচয় করিয়ে দেওয়া হয়। প্রাণবন্ত এই অনুষ্ঠানটি সাফল্যের সাথে সমাপ্ত করতে সার্বিক সহযোগিতা করেছেন জনাব সিদ্দিকুর রহমান, শহীদ আহমেদ মিঠু ও রফিকুজ্জামান জুয়েল। 

বিশেষ সহযোগিতায় ছিলেন, জনাব মাসুদ রব চৌধুরী, তৌফিক সোলায়মান তুহিন, মুজিব সিদ্দিকী, নজরুল অালম, ইলিয়াস শিকদার ও শহীদ অালম। মঞ্চ সজ্জায় ছিলেন পঙ্কজ দাস।

অামন্ত্রিত বিশেষ অতিথি বৃন্দের মধ্য উপস্থিত ছিলেন, জনাব সাইফুর রহমান ওসমানী জিতু, বাদল রহমান, মেজর অব সাইফ কুতুবি, ইসমাঈল হোসেন, অাবু হানিফা প্রমুখ। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে এতে অংশ গ্রহণ ও সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া এর পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ