বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

December 17, 2018, 4:00 AM, Hits: 1968

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

হ-বাংলা নিউজ,বস্টন থেকে : যুক্তরাষ্ট্রের বস্টনে মহান বিজয় দিবস উদযাপন করেছে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে রবিবার সন্ধ্যায় স্থানীয় একটি কম্যুনিটি হলে আলোচনা সভার আয়োজন করা হয়। সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় সভার শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয় এবং মহাণ মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক  মিনিট নীরবতা পালন করা হয়।


আলোচনা সভায় বক্তারা স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস ও মহাণ বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, এই দিনটি বাংলাদেশের ইতিহাসের এক গৌরবময় দিন। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের অভ্যুত্থান ঘটে।


বাংলাদেশে আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, উন্নয়নের নেত্রী শেখ হাসিনা ছাড়া বাংলাদেশে কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নই হচ্ছে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সেই কাজ করে যাচ্ছে। বক্তারা দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মুক্তিযুদ্ধের শক্তিকে প্রতিষ্ঠা রাখতে এবং সাম্প্রদায়িকতাকে প্রতিহত করতে নৌকার পক্ষে গণজোয়ার তৈরিতে প্রবাস থেকে সর্বাত্মক সহযোগীতার অঙ্গীকার করেন।


আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, রাতুল বড়ুয়া, জিয়াউল হাসান, ফজলুল হক, মোহাম্মদ মিয়াজী, আবু আলম, রহীম পাটোয়ারী, দেলোয়ার হোসেন, আজমল হোসেন প্রমুখ। আলোচনা সভার শেষে শিল্পী রাজু বড়ুয়ার পরিচালনায় স্বাধীনতার গান এবং দেশের গান পরিবেশিত হয়।


 
এ বিভাগের অন্যান্য সংবাদ