উৎসব মুখর পরিবেশে বাংলার বিজয় বহর এর মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন

December 19, 2018, 1:46 PM, Hits: 1092

উৎসব মুখর পরিবেশে বাংলার বিজয় বহর এর মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে :  প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে লস অ্যাঞ্জেলস শহররের প্রাণকেন্দ্রে বাংলার বিজয় বহর ২০১৮ পালন করল ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। অনুষ্ঠানটিতে এবার অনেক নতুনত্ব যুক্ত হওয়ায় লোক সমাগম হয়েছে অনেক বেশি। দিন ব্যাপি এই আয়োজনের প্রথমার্ধে এক বিশাল মোটর শোভাযাত্রা  রংবেরংয়ের ব্যনার ফ্যাষ্টুন ও প্লাকার্ড নিয়ে লস অ্যাঞ্জেলস শহরের কয়েকটি সড়কে প্রদক্ষিণ করে   উল্লেখ্য, এই মোটর শোভা যাত্রার সম্মানে প্রতিবছরেই লস অ্যাঞ্জেলস সিটি কতৃপক্ষ নিধারিত কয়েকটি সড়ক কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ করে দেয়    মোটর শোভা যাত্রা শুরুর পূর্বে এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়।  এ সময় বাংলা বিজয় বহর  ২০১৮ (BBB) এর নেতৃবৃন্দ ছাড়াও এর প্রাক্তননেতৃবৃন্দ, বাংলাদেশী আমেরিকান  কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং আমেরিকান মেইনস্ট্রিম রাজনীতির অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কংগ্রেসম্যান জিমি গোমেজ( 34th Congressional District), সেনেটর মারিয়া এলেনা(24th State Senate District) তাদের মধ্যে অন্যতম। 

এ সময় লস অ্যাঞ্জেলসের আাকাশ বাংলার বিজয় বহরের ব্যনার নিয়ে একটি হেলিকপ্টারকে ঘুরতে দেখা যায়। উপস্থিত লোকজনের মধ্যে এটি বেশ চাঞ্চল্য সৃষ্টির করে। মোটর শোভা যাত্রা শেষে কিছুক্ষণ বিরতির পর সন্ধায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় ।  সাংস্কৃতিক সম্পাদক শহীদ আহমেদ মিঠু তত্তাবধানে এবং জনপ্রিয় উপস্থাপক জুটি মিঠুন চৌধুরী  ও সাজিয়া হক মিমির উপস্থাপনায় লস অ্যাঞ্জেলস এর জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। 

সাদিয়া রহমতউল্লাহ সিমি, সোনিয়া খুকু, উর্মি আতহার, উপমা সাহা, আাদনান খান তাদের মধ্যে অন্যতম। BBB এর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের  একটি খন্ড নাটক মঞ্চস্ত হয়। নাটকটি দশর্কদের বেশ মনোযোগ আকর্ষন করে। বাংলা বিজয় বহর ২০১৮ এর অনেক নতুনত্বের মধ্যে প্রধান দুটি আর্কষন ছিল জেসমিন খান এওয়ার্ড ও র‍্যাফেল ড্র  এর মারসিডিজ বেন্জ গাড়ি উপহার।


বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তিন জন বিশিষ্ট  ব্যক্তিকে দেওয়া হয় জেসমিন খান এওয়ার্ড। র‍্যাফেল ড্র এর একক স্পন্সর   ছিলেন শহীদ আহমেদ মিঠু ও নার্গিস দম্পতী। 


এবারের বিজয় বহরের সার্বিক আয়োজনে যিনি পিছন থেকে নেতৃত্ব দিয়েছে তিনি হলেন BOT এর চেয়ারম্যান লস এঞ্জেলেসের অতি পরিচিত মুখ জনাব মুজিব সিদ্দিকী । আর সামনে থেকে যারা হাল ধরেছেন তারা হলেন BBB এর চেয়ারম্যান মেজর অব: সাইফ কুতুবী, ভাইস চেয়ারম্যান তারিফ বাবু,  সেক্রেটারি জেনারেল ইসমাইল হোসেন, কালচারাল সেক্রেটারি শহীদ আহমেদ মিঠু  অন্যতম। কঠোর পরিশ্রম এবং নেতৃত্ব  গুন দিয়ে প্রশংসিত হয়েছেন BBB এর আহবায়ক মিকাইল খান ও যুগ্ন আহবায়ক মোহাম্মদ রহমান রাজু।

বাংলার বিজয় বহর এমন একটি অনুষ্ঠান যার মাধ্যমে প্রবাসে বাংলাদেশের বিজয়কে উদযাপন করা হয়। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার সর্বাধিক প্রচেষ্টা চালানো হয় এই অনুষ্ঠানের মাধ্যমে এটি একটি সার্বজনিন অনুষ্ঠান তথাপি সেখানেও কিছু ভুঁইফোড় অনলাইন পত্রিকা এই অনুষ্ঠানটিকে ঘিরে এতে কালিমা লেপনের উদ্দেশ্যে শুরু থেকেই নেতিবাচক সংবাদ প্রকাশ করতে থাকে।

কিন্তু হলিউড বাংলা ডটকম  এক্ষেত্রে ছিল সম্পূর্ণ ব্যতিক্রম। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসাবে হলিউড বাংলা শুরু থেকে শেষ অবধি দায়িত্বশীল ভুমিকায় থেকে এর ইতিবাচক দিকগুলি তুলে ধরার চেষ্টা করেছে। ফলশ্রুতিতে আয়োজক কমিটি সহ বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির সর্বসাধারণের কাছে পত্রিকাটি ব্যাপক প্রশংসিত হয়েছে। 

বিজয় বহরের গাড়ির বহরের ভিডিও কাভার করতে মটর সাইকেলে করে হলিউড বাংলাকে সর্বাত্মক সহযোগিতা করায় মেহেদী হাসানকে হলিউড বাংলা ডটকম এবং এর সি.ই.ও  ও প্রকাশক সাইদ আবেদ নিপুর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে।



 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ