মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারন ও লালন করতে হয় এর বিপরীতে এ পরিচয় অর্থহীন

December 29, 2018, 12:36 PM, Hits: 681

মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারন ও লালন করতে হয় এর  বিপরীতে এ পরিচয় অর্থহীন

মুহাম্মদ আলী,হ-বাংলা নিউজ, এডমন্টন থেকে :  বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় এডমন্টন সিটির পার্কডেইল কমিউনটি সেন্টারে বাংলাদেশ কানাডা হেরিটেজ  সোসাইটি অব  এডমন্টন বার্ষিক সাধারন সভা ও  বিজয়োৎসব অনুষ্ঠিত হয়. প্রতিকুল  আবহাওয়ায় মাইনাস ২০ ডিগ্রী তাপমাত্রায়  প্রচন্ড শীত ও হিমেল বাতাস উপেক্ষা করে সদস্য ও অতিথিবৃন্দ সেখানে উপস্থিত হন.

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি, ডাইভার্স এডমন্টন এর সম্পাদক দেলোয়ার জাহিদ. সভাপতিত্ব করেন সোসাইটির বিদায়ী সভাপতি মাসুদ ভুইয়া।

অতিথি হিসেবে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন নবনির্বাচিত সভাপতি ম. লস্কর, সহসভাপতি - বিকাশ তালুকদার, আহসান উল্লাহ, রুকনুজ্জামান জাপান,ফারজানা কাদের, আমির হোসেন, সম্পাদক- মোহাম্মদ আলী, হায়দারজান চৌধুরী, আবু সাঈদ, হাবিবুর রহমান, রাশেদুল চৌধুরী, সাইফুর হাসান,আবু শাহাদাত নূরুল্লা,মোস্তোফা কবীর, মিসেস রীপা নাজনীন, ও তরুন কন্ঠশিল্পী চামেলী লস্কর প্রমুখ.

বর্তমান প্রজন্মের শিশু ও তরুনদের কাছে মুক্তিযুদ্ধের চেতনাকে সঠিকভাবে তুলে ধরার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা কখনোই সাবেক হন না, তাদের আজীবন মুক্তিযোদ্ধের চেতনাকে ধারন ও লালন করতে হয় এর ব্ত্যয় ঘটলে মুক্তিযোদ্ধার পরিচয় দেয়া অর্থহীন।  তিনি আগামী প্র্রজন্মকে  আত্নোপলদ্বি ও আত্নোত্যাগের দীক্ষা নেয়ার আহবান জানান। যেখানে অন্যায়, সেখানেই প্রতিবাদ এবং সেখানেই প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান প্রধান অতিথি।

সাধারন সভায় বিদায়ী সভাপতি মাসুদ ভুইয়া প্রদত্ত রিপোর্টের উপর আলোচনায় অংশ নেন ম. লস্কর, বিকাশ তালুকদার, আহসান উল্লাহ, রুকনুজ্জামান জাপান, সাইফুর হাসান, হাবিবুর রহমান প্রমুখ।

নির্বাচন কমিশনের সভাপতি দেলোয়ার জাহিদ নবনির্বাচিত কর্মকর্তাদের নাম ঘোষনা করেন এবং একে একে তাদের পরিচয় করিয়ে দেন। বাংলাদেশ কানাডা হেরিটেজ সোসাইটি অব এডমনটন (২০১৯-২০) এর নির্বাচনে  ম. লস্কর -সভাপতি, বিকাশ তালুকদার ও আহসান উল্লাহ  -সহসভাপতি, মুহাম্মদ আলী -সাধারন সম্পাদক ও  সাইফুর হাসান- কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। সোসাইটির অন্যান্য নির্বাচিত কর্মকর্তারা হলেনঃ মু. হায়দারজান চৌধুরী-যুগ্ম সাধারন সম্পাদক, ফারজানা ইসলাম-কালচারাল এফেয়ার্স, মোঃ রুকুনুজ্জামান জাপান- কমিউনিকেশনস- মোঃ মুজাফ্ফর হোসেন-সোসাল এফেয়ার্স, মুন্তাসির হাসান শুমু -স্পোর্টস এফেয়ার্স ও চামেলী লস্কর- ইউথ এফেয়ার্স. পদে অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় প্রার্থীদের  নির্বাচিত ঘোষনা করেন।

 নির্বাচন কমিশনের সভাপতি দেলোয়ার জাহিদ  এডভোকেট আরিফ খান (সদস্য), ও এ. মুতালেব (সদস্য) পক্ষে এবং ম. লস্কর নতুন কমিটির পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং সকলের সন্মেলিত প্রয়াসে সংগঠনকে শক্তিশালী করে গড়ে তোলার আহ্বান জানান।

এ ছাড়াও স্বেচ্ছা কার্য্যক্রমে অংশ নেন মুহাম্মদ আলী, মহিউদ্দিন, হাবিবুর রহমান, আমির হোসেন, চাদনী লস্কর, আসমা আক্তার, সোনিয়া ইসলাম  প্রমুখ.

অনুষ্ঠানটি সন্চালকের ভুমিকা পালন করেন সোসাইটির সাবেক সহ-সভাপতি ফয়সল ভুইয়া.  অনুষ্ঠান শেষে নৈশভুজের আয়োজন করা হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ