সৈয়দ আশরাফুল ইসলামের ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মিলাদ ও দোয়া মাহফিল

January 5, 2019, 12:14 PM, Hits: 159

সৈয়দ আশরাফুল ইসলামের ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মিলাদ ও দোয়া মাহফিল

তৈয়বুর রহমান টনি ,হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নির্বাচনে জয়ে আনন্দের রেশ কাটতে না কাটতেই শোকে কাতর হলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পরিবার সহ দেশবাসী। লাখো ভক্ত ও অনুরাগীকে শোকসাগরে ভাসিয়ে গতকাল চলে গেলেন জন সৈয়দ আশরাফুল ইসলাম।

“স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য পুত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে জাতি আজ গভীর শোকে আচ্ছন্ন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি’র ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ দোয়া মাহফিল করেছে। মাহফিলে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। উল্লেখ্য, সৈয়দ আশরাফ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে থাইল্যান্ডের একটি হাসপাতালে তিনি মারা যান। তিনি ক্যান্সারে ভুগছিলেন।

 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে এক তাৎক্ষণিক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজনের করা হয়।  নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি সেন্টারে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান এবং মাহফিল পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন দেওয়ান।

মাহফিলে মিলাদ পরিচালনা করেন মওলানা বজলুর রহমান এবং বিশেষ দোয়া পরিচালনা করেন মওলানা সাইফুল আলম সিদ্দিকী। এসময় যুক্তরাষ্ট্র আওয়ামী সহ দলের অন্যান্য অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাহবুবুর রহমান ও মহিউদ্দিন দেওয়ান মরহুশ সৈয়দ আশরাফুল ইসলামের জীবনের বিভিন্ন দিক সংক্ষেপে তুলে ধরেন এবং তার মৃত্যুতে দল ও দেশ একজন সত্যিকারের দেশপ্রেমিক, আদর্শবান, সৎ মানুষকে হারালো বলে উল্লেখ করেন। তারা বলেন, তার শূন্যতা পুরণ হবার নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দল ও সরকারের এই বিশ্বস্ত সঙ্গীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, সৈয়দ আশরাফুল ইসলাম তার কীর্তির মধ্য দিয়ে মানুষের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন। আরও বলেন “মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর জাতীয় ও দলীয় পতাকা উত্তলন পরর্বর্তী সকল কর্মসূচি স্থগিত করেছেন।

 দোয়া মাহফিলে উল্লেখযোগ্য নেতা-কর্মীদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ বসারত আলী, উপদেষ্টা ডাঃ মাসুদুর হাসান ও জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন ও আব্দুর রহিম বাদশা, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী সম্পাদক সোলায়মান আলী, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী পরিষদ সদস্য সরাফ সরকার, জহিরুল ইসলাম, শামসুল আবেদিন, আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা খোরশেদ আনোয়ার বাবুল,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিক ও রফিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুবল দেবনাথ ও সহ সাধারণ সম্পাদক এই এম ইকবাল, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, কমিউনিটি নেতা আকতার হোসেন, শাহাদৎ হোসেন, কাজী তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম রুমী, নাজিম উদ্দিন, মহসিন খান, নাজমুল সরোয়ার, শাহানুর রহমান, আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া, আখতার হোসেন, রনি দেওয়ান, দেলোয়ার হোসেন দেলু, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, কুইন্স যুবলীগের সভাপতি নান্টু মিয়া সহ আরো অনেকে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ