বাংলাদেশে নির্বাচনের জালিয়াতি নিয়ে মার্কিন ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যানের বিবৃতি

January 5, 2019, 12:20 PM, Hits: 645

বাংলাদেশে নির্বাচনের জালিয়াতি নিয়ে মার্কিন ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যানের বিবৃতি

হ-বাংলা নিউজ : বাংলাদেশের সদ্য অনুষ্ঠিত নির্বাচন নিয়ে মার্কিন পররাষ্ট্র বিষয়ক কমিটির নতুন চেয়ারম্যান কংগ্রেসম্যান ইলিয়ট এঙ্গেল তার অফিসিয়াল ওয়েবসাইট ‌”ইউএস হাউজ অব রিপ্রেজেন্টেটিভস কমিটি অন ফরইন অ্যাফিয়ার্স”-এ ৩১ ডিসেম্বর ইস্যু করা একটি বিবৃতি আজ প্রকাশ করেছে।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশী যারা নির্বাচনে অংশগ্রহণ করতে পেরেছে তাদেরকে আমি সাধুবাদ জানাই। কিন্তু নির্বাচনের প্রচারণা শুরু থেকেই সহিংসতা, বিরোধীদলের প্রার্থীদের প্রচারণায় বাধা, হামলা, মামলা, গ্রেফতার এবং ভোটের দিন নজিরবিহীন ভোট জালিয়াতির মাধ্যমে বাংলাদেশের সর্বত্র জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে।

যদিও বাংলাদেশে ঐতিহ্যগতভাবে ভোটারদের অংশগ্রহণের মাধ্যমে একটি শক্তিশালী গণতান্ত্রিক ধারা অব্যাহত ছিল। যেটি গণতন্ত্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি, তেমনি স্বতঃস্ফূর্তভাবে জনগণকে তাদের ইচ্ছা, আকাঙ্খা অনুযায়ী ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিয়ে তা সঠিকভাবে মূল্যায়িত করার বিষয়টি নিশ্চিত করাও বাঞ্ছনীয়। তবে আমারা দেখেছি, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় জনগণের প্রত্যাশা অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়নি।’

উল্লেখ্য, নতুন ইংরেজি বছরের শুরুতে ৩ জানুয়ারি মার্কিন কংগ্রেসের ১১৬তম অধিবেশনে নবনির্বাচিত কংগ্রেসম্যানরা শপথ নিয়ে প্রথম দিনের কার্যদিবস শুরু করেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ