ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বিএনপি প্রার্থী জয়ী

January 9, 2019, 11:37 AM, Hits: 276

 ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বিএনপি প্রার্থী জয়ী

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া জয়ী হয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন মঈনকে ৮ হাজার ৫৭৮ ভোটের ব্যবধানে হারিয়েছেন। বুধবার স্থগিত তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ হয়। ১৩২ কেন্দ্রের ফলাফলে আবদুস সাত্তার ভূঁইয়া ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মঈনউদ্দিন মঈন পেয়েছেন ৭৫ হাজার ৪১৯ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিনে অনিয়ম ও বিশৃঙ্খলার কারণে আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্র স্থগিত করা হয়। বুধবার স্থগিত এই তিনটি কেন্দ্রে আবার ভোট গ্রহণ করা হয়। এর আগে ১৩২টির মধ্যে ১২৯টি কেন্দ্রে আবদুস সাত্তার ভূঁইয়া পেয়েছিলেন ৮২ হাজার ৭৩২ ভোট। মঈনউদ্দিন মঈন পেয়েছিলেন ৭২ হাজার ৫৬৪ ভোট। এই তিনটি কেন্দ্রে ১০ হাজার ৫৭৪ ভোটের মধ্যে বুধবার ৪ হাজার ৩০০ ভোট পড়েছে। এর মধ্যে কলার ছড়ি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন পেয়েছেন ২ হাজার ৮৫৫ আর ধানের শীষ প্রার্থী পেয়েছেন ১ হাজার ২৭৪ ভোট। এ আসনে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে জয়ী হন উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। মঈনউদ্দিন মঈন পেয়েছেন ৭৫ হাজার ৪১৯ ভোট।

এর আগে জাতীয় এক্যফ্রন্টের সাতজন প্রার্থী জয়ী হন। উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার জয়ের পর জোটের জয়ী প্রার্থীর সংখ্যা দাঁড়াল আটে। তবে ৩০ ডিসেম্বরে জয়ী সাত প্রার্থী এখনো শপথ নেননি।

প্রসঙ্গত, এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ছিল না। মহাজোটের প্রার্থী ছিলেন জাতীয় পার্টি (জাপা) এইচ এম এরশাদের যুববিষয়ক উপদেষ্টা ও দলটির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূইয়া। স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মঈন উদ্দিন ভূইয়া এবং জিয়াউল হক মৃধা। জিয়াউল হক মৃধা ও রেজাউল ইসলাম ভূইয়া সম্পর্কে জামাই–শ্বশুর। নির্বাচনের দুদিন আগে রেজাউল ইসলাম ভূইয়া শ্বশুরের সম্মানে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে আসেন।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে জয় পেয়েছে। আওয়ামী লীগ এককভাবে ২৫৭ আসনে জয় পায়। জাতীয় পার্টি ২২ আসনে জয় পায়। ৩ জানুয়ারি নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৭ সদস্যের মন্ত্রিসভা শপথ নেয়।

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে ৩০ জানুয়ারি। ওই দিন বেলা তিনটায় সংসদ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ওই দিনই একাদশ জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হবে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ