কোহলিকে শচীনের সঙ্গে তুলনা করেছেন ইমরান

January 10, 2019, 12:32 PM, Hits: 411

কোহলিকে শচীনের সঙ্গে তুলনা করেছেন ইমরান

হ-বাংলা নিউজ :  ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। ইমরান খানও তেমনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েও ক্রিকেট অনুসরণ করছেন ভালোই। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক সিরিজ জয় ভালোভাবেই খেয়াল করেছেন ইমরান। বিরাট কোহলির দলকে টুইটারে অভিনন্দনও জানিয়েছেন ক্রিকেট ইতিহাসের কিংবদন্তি এই অলরাউন্ডার। মজার ব্যাপার, ইমরানের সেই টুইটকে নতুন করে ব্যাখ্যা করেছেন রমিজ রাজা। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার ও ধারাভাষ্যকারের দাবি, ইমরান আসলে কোহলির সঙ্গে টেন্ডুলকারের তুলনা করেছেন।

ইমরানের টুইটে অবশ্য সরাসরি এমন কোনো কথা ছিল না। পাকিস্তানকে বিশ্বকাপ জেতানো ইমরান টুইটারে লিখেছিলেন, ‘বিরাট কোহলি এবং ভারতীয় ক্রিকেট দলকে অভিনন্দন উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার জন্য।’ এদিকে ইমরানেরই সাবেক সতীর্থ রমিজ এই টুইটের ব্যাখ্যা করেছেন ‘মুম্বাই মিরর’কে দেওয়া সাক্ষাৎকারে। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, ইমরানের টুইট সমন্ধে কি মনে করেন?

জবাবে রমিজের ব্যাখ্যা, ‘এটার (টুইট) সঙ্গে আমি নিজের ব্যক্তিগত এক অভিজ্ঞতার মিল খুঁজে পাচ্ছি। তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে গিয়েছিলাম। অবশ্যই সেখানে দশ-বারোজনের উপস্থিতিতে ক্রিকেট নিয়ে আলাপ হয়েছে। বিরাট কোহলিকে শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনার ব্যাপারটি সে (ইমরান) শুরুর দিকেই বলেছে। ব্যাপারটা অবশ্যই আগ্রহ জাগানিয়া। এমন কথার অর্থ, ক্রিকেট এবং ক্রিকেটারদের সমন্ধে তাঁর জানাশোনা আছে। খেলাটির প্রতি কোহলির দৃষ্টিভঙ্গি এবং ভারতীয় দলের প্রতি নিবেদনের জন্য কোহলিকে সে অনেক উঁচু মাপের ক্রিকেটার বলেই মনে করে। কোহলি এমন এক ব্যাটসম্যান যে ভারতের প্রয়োজনের সময় রান করতে পারে। এটাই ইমরানকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে। আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার, সে (কোহলি) অন্তর থেকেই ক্রীড়াবিদ।’ 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ