নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় নৌকার বিজয়ে যুক্তরাষ্ট্র সহ নিউইয়র্কের প্রবাসীদের আনন্দ উৎসব

January 11, 2019, 4:03 AM, Hits: 213

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় নৌকার বিজয়ে যুক্তরাষ্ট্র সহ নিউইয়র্কের প্রবাসীদের আনন্দ উৎসব

তৈয়বুর রহমান, হ-বাংলা নিউজ নিউইয়র্ক থেকে : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়ে আনন্দ সমাবেশ হয়েছে।  শান্তি পূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয়ে উল্লাস করছেন যুক্তরাষ্ট্র সহ নিউইয়র্কের প্রবাসীরা। স্যাটেলাইট টিভি এবং অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে সরাসরি নির্বাচনী ফলাফল জানার পরই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, নিউজার্সী  আওয়ামী লীগ,পেনসিলভেনিয়া আওয়ামী লীগ, ওয়াশিংটন আওয়ামী লীগ,বষ্টোন আওয়ামী লীগ, ডালাস আওয়ামী লীগ ,আটলান্টা আওয়ামী লীগ ,এরিজোনা আওয়ামী লীগ, হিউস্টন  আওয়ামী লীগ , কানেকটিকিট আওয়ামী লীগ, ভার্জেনিয় আওয়ামী লীগ, মেরিল্যান্ড আওয়ামী লীগ।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সাধারণ প্রবাসীরা জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টার, ডাইভার্সিটি প্লাজা এবং ইত্যাদি পার্টি হলে জড়ো হয়ে বিজয়-র‌্যালি করেন।
আওয়ামী লীগের আয়োজনে গত রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা সমবেত হয়ে নির্বাচনী ফলাফল জানেন এবং একে অপরকে মিষ্টিমুখ করান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকেই আওয়ামী লীগের আয়োজনে একাধিকবার নির্বাচনী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং প্রবাস থেকে নেতাকর্মীদের  নিজ নিজ এলাকায় নৌকার পক্ষে ব্যাপক প্রচারণা চালানো হয় এবং সাধারণ জনগণের কাছে ভোট চাওয়া হয়। নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন জননেত্রী শেখ হাসিনা আবারও প্রমাণ করেছেন সংবিধান মোতাবেক রাজনৈতিক সরকারের অধীনেই বাংলাদেশে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব। এই নির্বাচনে আওয়ামী লীগের বিজয় মূলত বাংলাদেশের স্বাধীনতার পক্ষের শক্তির বিজয়, এই বিজয় দেশের তরুণ প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার বিজয়, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার বিজয়। এই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের রায় বিশ্ব মানবতার নেত্রী, জননেত্রী শেখ হাসিনার পক্ষে দিয়েছেন। জনগণ মুক্তিযুদ্ধের চেতনায়, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে এবং জননেত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায়।



বক্তারা আরও বলেন বাংলাদেশের জনগণ, বিশেষ করে নতুন প্রজন্ম আজ তথ্যসমৃদ্ধ এবং বুঝে শুনেই তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষে রায় দিয়েছেন। বাংলাদেশের জনগন চায়না আর কোনদিন কোন যুদ্ধাপরাধীর গাড়ীতে লক্ষ শহীদের রক্তে গড়া জাতীয় পতাকা উড়ুক, আর কোনদিন কোন রাজাকার পবিত্র সংসদের চেয়ারে বসুক কিংবা আগুণ সন্ত্রাসে কোন নিরীহ মানুষের প্রানহানী ঘটুক। জনগণের বিশ্বাস একমাত্র জননেত্রী শেখ হাসিনাই পারবনে বাংলাদেশকে একটি সুখী সমৃদ্ধশালী সোনার বাংলায় পরিণত করতে। তাই আসুন আমরা বাংলাদেশের আপামর জনগণের এই রায়কে সম্মান জানিয়ে জামাত, বিএনপি ও স্বাধীনতার বিরোধীদের যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করি!
এর আগে সকাল থেকেই শত-শত প্রবাসী বিজয়োল্লাসে মেতে থাকের পালকি পাটি সেন্টারে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সেক্রেটারি মহিউদ্দিন দেওয়ান এবং উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক ও উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনির সার্বিক ব্যবস্থাপনায় এ বিজয় উৎসবে পরম করুণাময়ের শোকরানা আদায় করা হয় ব্যালট বিপ্লবে দেশ-বিরোধী অপতৎপরতার দাঁতভাঙ্গা জবাবদানের জন্যে। ভোটারদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানানো হয় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করার জন্য।

আওয়ামী লীগ তথা মহাজোট প্রার্থীদের বিশাল বিজয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানারে বিজয় সমাবেশ হয় ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহববুবুর রহমানের নেতৃত্বে। এ সমাবেশ পরিচালনা করেন সেক্রেটারি মহিউদ্দিন দেওয়ান। শুরুতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর মুক্তিযুদ্ধের চেতনার প্রাথীদের বিরাট বিজয় প্রদানের জন্যে ভোটারদের গভীর কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সৈয়দ বসারত আলী, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ, আবুল হাসিব মামুন, সোলায়মান আলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুৃল মালেক, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টন, ওয়াশিংটন আওয়ামী লীগের সহ-সভাপতি ও লেখক  সাংবাদিক শিব্বীর আহম্মেদ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস,যুক্তরাষ্ট্র যুলীগের আহ্বয়ক এ কে এম তরিকুল হায়দার চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারি সুবল দেবনাথ ,মহনগর আওয়ামী লীগের  সহ-সভাপতি সাইকুল ইসলাম,  নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শিমুল হাসানের।
নৌকার বিজয়ে আয়োজিত আনন্দ উৎসবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হামিদ, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, সহসভাপতি শেখ আতিকুল ইসলাম, অধ্যাপক হোসনে আরা বেগম,সাংবাদিক নিনি ওয়াহেদ কুইন্স যুবলীগের সভাপতি নান্টু মিয়া ও হেলাল মাহমুদ  প্রমুখ।  অনুষ্ঠানে চলে আনন্দ  করছেন মিষ্টি বিতরন। রঙীন বেলুন ও ফুল দিয়ে সাজানো হয় নির্বাচন  হল। বিজয় উৎসব আনন্দময় করে  পরিবেশন করা হয় বিজয় সঙ্গীত।  আবৃতি করেন শ্রাাবন্তী  ও প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুবের গানের তালে তালে নাচে গানে মেতে ওঠেন আওয়ামীলীগ নেতা-কর্মীরা।

নিউইয়র্কে নৌকার জয়ে আনন্দে ভাসছে। বিশ্বের রাজধানী বলে খ্যাত এ শহরে নেচে গেয়ে এ জয়কে আরও স্বাগত জানিয়েছে , যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম।

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ