লিটল বাংলাদেশে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখা আয়োজন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও সদ্য প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোক ও আলোচনা সভা-

January 16, 2019, 11:31 AM, Hits: 585

লিটল বাংলাদেশে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখা আয়োজন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও  সদ্য প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোক ও আলোচনা সভা-

সুবর্ন নন্দী তাপস, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : গত রবিবার বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখা কর্তৃক আয়োজিত বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও বাংলাদেশ আওয়ামী লীগ এর সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোক সভা অনুষ্ঠিত হয় লিটল বাংলাদেশের বাংলাদেশ একাডেমীতে। বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জামাল হুসাইন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক জামিউল ইসলাম বেলালের উপস্থাপনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগ, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ক্যালিফোর্নিয়া ষ্টেট মহিলা লীগ ও লস এন্জেলেস সিটি আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।

উক্ত আলোচনা সভায় বক্তরা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে আলোচনা করেন এবং প্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইলামকে নিয়ে স্মৃতিচারণ করেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কাজী আবুল ফাত্তাহ, মুক্তিযোদ্ধা তাহের হোসেনসহ বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার প্রথম সভাপতি হাবিব আহমেদ টিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফারুক খান, বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার বর্তমান সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেক, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক জহির আহমেদ পান্না, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের সভাপতি সুবর্ন নন্দী তাপস, ক্যালিফোর্নিয়া ষ্টেট স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহআলম চৌধুরী, ক্যালিফোর্নিয়া ষ্টেট মহিলা লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিনা বানু, লসএঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ক্যালিফোর্নিয়া ষ্টেট স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শ্যামল মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক শায়লা রুমি, লসএঞ্জেলেস সিটি যুবলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইমরানসহ প্রমূখ।

সকল বক্তাই বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও প্রয়াত নেতা আশারাফুল ইসলামকে নিয়েই আলোচনা করেন। তবে বক্তব্যের ফাকে ক্যালিফোর্নিয়া আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহআলম খান চৌধুরী বলেন ক্যালিফোর্নিয়াতে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখা সকল অংগ সংগঠনকে নিয়ে কতটা সাংগঠনিকভাবে সংগঠিত তা আজকের আলোচনা সভা দেখলেই বোঝা যায়। তিনি আরও বলেন ক্যালিফোর্নিয়াতে একমাত্র স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগই সাংগঠনিক নিয়ম মেনে বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দের পরামর্শে দল পরিচালিত করেন।

ক্যালিফোর্নিয়া ষ্টেট যুবলীগের সভাপতি তাপস নন্দী বক্তব্যের ফাকে বলেন সকলে মিলে বাংলাদেশকে ঘুষ ও দুর্নীতি মুক্ত রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা যাতে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে উন্নত দেশে পরিণত করতে পারেন। বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার নির্বাচিত সভাপতি ও আলোচনা সভার সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিন তার বক্তব্যের প্রথমেই আলোচনা সভায় উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও সৈয়দ আশরাফুল ইসলামের উপর স্মৃতিচারণ করেন। এক পর্যায়ে তিনি ক্যালিফোর্নিয়া আওয়ামী পরিবারের সাংগঠনিক কথা বলতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার অনেক পরে গঠিত ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ন অবৈধ কমিটির হাতে গোনা কয়েকজন নব্য আওয়ামী লীগ দাবীকৃতদের উদ্দেশ্যে বলেন যদি তারা অবৈধ কমিটি ভেঙ্গে দিয়ে সাংগঠনিক নিয়ম-কানুন মেনে সবাইকে নিয়ে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন ও একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন এবং তিনি বলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সিনিয়র নেতৃবৃন্দের সাথে তিনি এ বিষয়ে কথা বলেছেন। সবশেষে সভাপতি উপস্থিত সকলকে কষ্ট করে আসার জন্য আবারও ধন্যবাদ এবং নৈশভোজের আপ্যায়নের মাধ্যমে সভার শুভ সমাপ্তি ঘোষনা করেন।


 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ