ট্রাফিক শৃঙ্খলায় ৫ কোটি ৭১ লাখ টাকা জরিমানা

February 3, 2019, 11:45 AM, Hits: 111

 ট্রাফিক শৃঙ্খলায় ৫ কোটি ৭১ লাখ টাকা জরিমানা

হ-বাংলা নিউজ : ট্রাফিক শৃঙ্খলা পক্ষের সময় রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মোট ৫ কোটি ৭১ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। আজ রোববার ডিএমপি নিউজের এক খবরে এ কথা বলা হয়েছে।

ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ, জনসচেতনতা এবং ট্রাফিক শৃঙ্খলার লক্ষ্যে ১৫ জানুয়ারি থেকে শুরু হয় ট্রাফিক শৃঙ্খলা পক্ষ। ৩১ জানুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা পক্ষ চলার কথা থাকলেও পরবর্তী সময় তা ২ দিন বাড়িয়ে ২ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়। এই ১৯ দিনে রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মোট ১ লাখ ১২ হাজার ৫৫৮টি মামলা করা হয়। আর ৫ কোটি ৭১ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ।

মামলার মধ্যে রয়েছে বাস/মিনিবাসের বিরুদ্ধে ২৪ হাজার ৩৩৬টি, ট্রাকের বিরুদ্ধে ৮৩৫টি, কাভার্ড ভ্যানের বিরুদ্ধে ৩ হাজার ১২৬টি, সিএনজিচালিত অটোরিকশার বিরুদ্ধে ১৪ হাজার ৭৪৯টি, ট্যাক্সি ক্যাবের বিরুদ্ধে ২৯টি, কার/জিপের বিরুদ্ধে ১১ হাজার ১৯২টি, মাইক্রোবাসের বিরুদ্ধে ২ হাজার ৭৬৮টি, পিকআপের বিরুদ্ধে ৪ হাজার ৯১৬টি, হিউম্যান হলারের বিরুদ্ধে ৩০৮টি, মোটরসাইকেলের বিরুদ্ধে ৪৭ হাজার ৫২২টি ও অন্যান্য গাড়ির বিরুদ্ধে ২ হাজার ৭৭৭টি মামলা দেওয়া হয়েছে। এ ছাড়া এ সময় ৪৭১টি গাড়ি ডাম্পিং ও ১৪ হাজার ১৫৭টি গাড়ি রেকারিং করা হয়। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ