মেসিকে খেলানোর ঝুঁকি নেবেন ভালভার্দে?

February 10, 2019, 9:02 AM, Hits: 87

মেসিকে খেলানোর ঝুঁকি নেবেন ভালভার্দে?

হ-বাংলা নিউজ : এ সপ্তাহেই মাদ্রিদ ডার্বি হওয়াতে একটু স্বস্তি পাচ্ছেন আরনেস্তো ভালভার্দে। আজকের অ্যাথলেটিক বিলবাও ম্যাচের ফল যাই হোক, দুই প্রতিদ্বন্দ্বীর এক সঙ্গে পয়েন্ট এগিয়ে নেওয়ার সুযোগ নেই। আর কাল রিয়াল জিতে যাওয়ায় দুইয়ে থাকা দলের চেয়ে অন্তত ৫ পয়েন্ট এগিয়ে থাকার বিষয়টিও নিশ্চিত হয়েছে। তাই প্রশ্ন উঠছেই, আজ লিওনেল মেসিকে মাঠে নামানোর ঝুঁকি কি নেবেন কোচ?

কোপা দেল রের মহাগুরুত্বপূর্ণ সেমিফাইনালে শুরু থেকে মাঠে নামেননি মেসি। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষেই শুরু থেকে মাঠে নামার অবস্থায় ছিলেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। মাত্র তিন দিন পরই অ্যাথলেটিক বিলবাওর সঙ্গে ম্যাচের আগেই সুস্থ হয়ে গেছেন, এটা বিশ্বাস করতে চাইছেন না কেউ। আগামী সপ্তাহে ন্যু ক্যাম্পে ভায়াদোলিদের বিপক্ষে ম্যাচ আছে, এর দুই দিন পরই লিঁওর মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ। এমন সময় মেসিকে ক্লান্ত না করতে চাওয়াটাই বুদ্ধিমানের কাজ।

ভালভার্দেও জানেন সেটা। এ কারণেই ম্যাচের আগে ভালভার্দে একটু সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন, ‘সব সময়ের মতোই আমাদের সিদ্ধান্ত নেওয়ার আগে একটু অপেক্ষা করতে হবে। সেদিন (রিয়াল মাদ্রিদের বিপক্ষে) আমরা ঝুঁকি নিতে চাইনি এবং এখানেও একই অবস্থা। সে (মেসি) ঠিক আছে কিন্তু সে যদি এক শ ভাগ ঠিক থাকে, সাধারণত যেমন থাকে তাহলেই সে খেলবে। যদি সে ঠিক থাকে, সে খেলবে। সে যদি না থাকে, তাহলে আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে।’

এমনিতেও কঠিন সিদ্ধান্ত নিতে হবে ভালভার্দেকে। মধ্যমাঠে চোটের কারণে পাওয়া যাচ্ছে না ফর্মে থাকা আর্তুরকে। সে জায়গায় কাকে খেলানো হবে, সে সিদ্ধান্তও তাঁকে নিতে হবে, ‘আর্তুরকে না পাওয়ায় আমরা এক খেলোয়াড়কে হারাচ্ছি যে আমাদের মাঠে নিয়ন্ত্রণ এনে দেয়। কিন্তু চোট তো এভাবেই আসে। আমাদের বিকল্প আছে। আমাদের এলেনা আছে, সে বেশি আক্রমণাত্মক। আছে আর্তুরো ভিদাল, সেও কিছুটা আক্রমণাত্মক কিন্তু নিয়ন্ত্রণ কম। খেলার ওপর নির্ভর করছে। কুতিনহোরও সম্ভাবনা আছে, ম্যাচে দেখা যাবে।’

মৌসুমের শুরুতে অবনমন অঞ্চলে থাকা বিলবাওর বিপক্ষে এমনিতে ফুরফুরে মেজাজে থাকার কথা ভালভার্দের। কিন্তু ঘরের মাঠে গত কিছুদিন বেশ ভালো ফর্মে আছে বিলবাও। আর বাজে সময়টায়ও বার্সেলোনার মাঠে গিয়ে ড্র করে এসেছিল তারা। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ