ক্যানসারের বিরুদ্ধে রোনালদোর মায়ের যুদ্ধ

February 10, 2019, 9:21 AM, Hits: 72

ক্যানসারের বিরুদ্ধে রোনালদোর মায়ের যুদ্ধ

হ-বাংলা নিউজ : ২০০৭ সালে ধরা পড়া ক্যানসার এখন আরও ভয়াবহ আকার ধারণ করেছে। ফলে বেঁচে থাকার জন্য প্রতি মুহূর্তে লড়তে হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর মা দোলোরেস আভেইরোকে, এমনটাই জানিয়েছেন তিনি।


ক্রিস্টিয়ানো রোনালদো তাঁর মাকে যে কতটা ভালোবাসেন, সেটি আর নতুন করে বলার কিছু নেই। ‘মা না প্রেমিকা’ এই দ্বন্দ্বে পড়ে কয়েক বছর আগে প্রেমিকা ইরিনা শায়েককেই জীবন থেকে বিদায় করে দিয়েছিলেন তিনি। সেই প্রিয়তমা মায়ের জীবনে ক্যানসার আবারও ফিরে এসেছে, জানিয়েছেন রোনালদোর মা দোলোরেস আভেইরো নিজেই।

২০০৭ সালে প্রথমবার ক্যানসারে আক্রান্ত হন দোলোরেস। সেবার রেডিওথেরাপি ও বিভিন্ন ওষুধ-পথ্যের সাহায্যে ক্যানসারকে দূরে ঠেলতে পেরেছিলেন তিনি। যে হাসপাতালে তাঁর মায়ের চিকিৎসা হয়েছিল, রোনালদো এক লাখ পাউন্ড খরচ করে সেখানে একটি ক্যানসার সেন্টার বানিয়ে দিয়েছিলেন। রোনালদোর শহর মাদেইরাতে একটা ক্যানসার সেন্টার বানানোর জন্য দান করেছিলেন তিনি। এক বন্ধুর বরাত দিয়ে তখন সংবাদমাধ্যমগুলো লিখেছিল, ‘ মা কে সুস্থ করার পেছনে যাদের হাত রয়েছে, রোনালদো তাদের প্রতি চিরজীবন কৃতজ্ঞ থাকবে।’
দীর্ঘ ১২ বছর পর আবারও ক্যানসার ফিরে এসেছে দোলোরেসের শরীরে। পর্তুগিজ এক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে দোলোরেস জানিয়েছেন, ‘২০০৭ সালে টিউমার সরানো হয়েছিল, এবার মাদ্রিদে আরেকটি টিউমারের ওপর চিকিৎসা চলছে। আমি রেডিওথেরাপি নিচ্ছি, জীবনের সঙ্গে আবার লড়াই শুরু হয়েছে আমার।’ এর বাইরে অবশ্য তাঁর ক্যানসার নিয়ে বিস্তারিত কিছু বলেননি রোনালদোর মা।
২০০৫ সালে মদ্যপায়ী বাবাকে অকালে হারানো রোনালদো জানেন প্রিয়জন হারানোর বেদনা কেমন। মায়ের এই বক্তব্য সম্পর্কে রোনালদোর কোনো প্রতিক্রিয়া জানা যায়নি এখনো। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ