ভাঁজ করা ও ৫জি ফোন আনল স্যামসাং

February 21, 2019, 8:02 AM, Hits: 402

ভাঁজ করা ও ৫জি ফোন আনল স্যামসাং

হ-বাংলা নিউজ : ভাঁজ করা স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ড ও ৫জি সমর্থিত গ্যালাক্সি এস ১০ সহ আরও তিনটি সংস্করণের এস ১০ মোবাইল উন্মুক্ত করেছে স্যামসাং। আগামী দুই মাসের মধ্যে ভাঁজ করার সুবিধাযুক্ত ফোন বিক্রি শুরু করবে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে ‘আনপ্যাকড ২০১৯’ অনুষ্ঠানে এ ফোনের ঘোষণা দেয় স্যামসাং।

৫জি নেটওয়ার্ক চালু হলে গ্যালাক্সি এস ১০ ফোনটিতে দ্রুতগতিতে তথ্য স্থানান্তর করা যাবে। গ্যালাক্সি এস ১০ এর সাশ্রয়ী দামের মডেলও এনেছে স্যামসাং। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্যামসাং জানিয়েছে, গ্যালাক্সি ফোল্ড ভাঁজ করা স্মার্টফোন। এটি ভাঁজ করা অবস্থায় ৪ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লের ফোন হিসেবে ব্যবহার করা যাবে। তবে এটি ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যাবে। ফ্ল্যাট অবস্থায় ডিসপ্লে হবে সাত দশমিক তিন ইঞ্চি মাপের। এতে একসঙ্গে তিনটি অ্যাপ চালানো যায়। এতে অ্যাপ কন্টিনিউয়িটি নামে ফিচার আছে যাতে ডিভাইসটি এক মোড থেকে অন্য মোডে চালানো যাবে।

ফোনটিতে ক্যামেরা রয়েছে ছয়টি। এর তিনটি পেছনে দুটি ভেতরে ও একটি সামনে। ফোনটি যেভাবেই ধরা হোক না কেন সেভাবে ছবি তোলা যাবে। এতে ৭ ন্যানোমিটার অক্টাকোর প্রসেসর, ১২ জিবি র‍্যাম, ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে।

অ্যান্ড্রয়েড ৯.০ পাই ওএস চালিত ফোনটি ২৬ এপ্রিল থেকে গ্যালাক্সি ফোল্ড বিক্রি শুরু হবে। এর দাম শুরু হবে এক হাজার ৯৮০ মার্কিন ডলার থেকে। স্যামসাং একে ‘বিলাসবহুল’ ফোন হিসেবে উল্লেখ করেছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ