সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে বিনম্র শ্রদ্ধায় মহান একুশে উদযাপন

February 21, 2019, 11:48 AM, Hits: 1167

সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে বিনম্র শ্রদ্ধায় মহান একুশে উদযাপন

সুব্রত চৌধুরি, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস” যথাযোগ্য র্মযাদায় উদযাপিত হয়েছে।” একুশ মানে মাথা নত না করা ” এই প্রত্যয়ের প্রতিধ্বনিতে রফিক, জব্বার, সালাম , বরকতদের মহান আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেছে আটলান্টিক সিটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীরা।

সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে একুশের প্রথম প্রহরে আটলান্টিক সিটির ১৬০৮,   আটলান্টিক এভিনিউর অস্থায়ী শহীদ মিনারের বেদিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


সংগঠনের  সভাপতি শামসুল ইসলাম শাহজাহান,সাব্বির হোসেন ভূঁইয়া,আহসান হাবীব,পলাশ চৌধুরী,কাঞ্চন বল,আবদুল জামিল,আবুল হোসেন,কামাল হোসেন ,বিপ্লব দেব,শেখ সেলিম,ফরহাদ সিদ্দিক,রওশনউদদীন,জাহাংগির হোসেন ভূঁইয়া,জয়শ্রী দে,রবিউল হোসেন প্রমুখের নেতৃত্বে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ , সংগঠনের ট্রাষ্টি বোর্ডের সভাপতি কাঞ্চন বল, সাধারন সম্পাদক  সোহেল আহমদ,সভাপতি শহীদ খান  প্রমুখের নেতৃত্বে বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি  , আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের পক্ষে সাংবাদিক সুব্রত  চৌধুরী অস্থায়ী শহীদ মিনারের বেদিতে একুশের প্রথম প্রহরে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া আটলান্টিক সিটির ষষ্ঠ ওয়ার্ড থেকে কাউনসিলর প্রার্থী সোহেল আহমদ, আটলান্টিক সিটির পুলিশ কর্মকর্তা সুমন মজমদার সহ  ব্যক্তিগতভাবেও অনেকে অস্থায়ী শহীদ মিনারের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। 

অস্থায়ী শহীদ মিনারের বেদিতে পুস্পস্তবক অর্পণের পূর্বে ‘একুশের চেতনা’ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। জয়ন্ত সিংহের  সঞ্চালণায় একুশের কথামালায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন আহসান হাবীব, শামসুল ইসলাম শাহজাহান,জাহাংগির হোসেন ভূঁইয়া,সাব্বির হোসেন ভূঁইয়া,কামাল হোসেন,জাহাংগীরমাহমুদ,পলাশ চৌধুরী,কাঞ্চন বল, শহীদ খান, ফরহাদ সিদ্দিক প্রমুখ।অনুষ্ঠানে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

তাছাড়া জয়ন্ত সিংহের সঞ্চালণায়  একুশের কবিতা আবৃওি করেন সুব্রত চৌধুরী ও দেশের গান পরিবেশন করেন শীলা আজিজ ও জয়ন্ত সিংহ ।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ