বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের চেতনায় চিরজীবিত থাকবেন। - তৌফিক ছোলায়মান খান তুহিন

February 25, 2019, 1:41 PM, Hits: 1020

বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের চেতনায় চিরজীবিত থাকবেন। - তৌফিক ছোলায়মান খান তুহিন

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : বাংলাদেশ আওয়ামী লীগ,  ক্যলিফোর্নিয়া শাখার সভাপতি তৌফিক ছোলায়মান খান তুহিন বলেছেন, বিশিষ্ট সুরকার, গীতিকার ও সংগীত পালক বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল এর মত সাহসী, ত্যাগী ও নিবেদিত চেতনায় আমাদেরকে উজ্জীবিত হতে হবে।  তিনি কিশোর বয়সে সাহসীকতার সাথে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনাছিলেন। আবার স্বাধীন দেশে ৭১ এর পরাজিত শক্তি রাজাকার, আলবদরদের বিরুদ্ধে সাহসিকতার সাথে সাক্ষী দিয়ে মানবতা বিরোধীদের শাশাস্তি নিশ্চিত করেছে। দেশপ্রেমিক মানুষ দেশে-বিদেশে যেখানে থাকুক না কেন এই বীর মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধার সাথে স্বরণ করেন।


যতদিন লাল সবুজের পতাকা থাকবে,
যত দিন বাংলাদেশের গানে সুর থাকবে,
ততদিন বাংলাদেশের মানুষের অন্তরে চেতনায় আহমেদ ইমতিয়াজ বুলবুল বেচেঁ থাকবেন

গত ২৪শে ফেব্রুয়ারি সকাল ১১টায় হলিউডের চার্চ অব সাইন্টোলজি মিলনায়তনে বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব অব ক্যালিফোনিয়া আয়োজিত স্মরণ সভায় প্রধান আলোচক হিসেবে জনাব তৌফিক ছোলায়মান খান তুহিন শ্রদ্ধা ও ভালোবাসায় আবেগঘন পরিবেশে বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল এর স্মৃতি চারন কবেন ।

  

ক্যালিফোর্নিয়া প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক সাইদ আবেদ নিপু , যুবলীগ সভাপতি সুবর্ণ নন্দী তাপস, সেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ আলম চৌধুরী, ক্রান্তি পরিচালক জাহাঙ্গীর  বিশ্বাস, বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসা‌ইটি সভাপতি অমর হালদার, ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামী লীগ সভাপতি জাকির খান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জহির আহমেদ পান্না,

প্রেসক্লাবের উপদেষ্টা আশরাফ আহমেদ মিলন, ক্লাবের সাহিত্য সম্পাদক হাসিনা বানু , প্রচার সম্পাদক আতাউল ইসলাম খান রিপন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান মামুন, সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আমির হোসেন সরদার।

বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব আয়োজিত এ স্মরণ সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নেতা ও বাসস এর সাবেক প্রধান আমানুল্লাহ কবীর এর প্রতি ও শ্রদ্ধা জানানো হয়। একজন নিবেদিত সাহসী সৎ সাংবাদিক হিসেবে জনাব আমানুল্লাহ কবীর চির স্মরণীয় হয়ে থাকবেন বলে আলোচকগণ উল্লেখ করেন।

\

স্মরণ সভার তৃতীয় পর্বে বিশিষ্ট কবি ও সাংবাদিক আল মাহমুদ এর জীবনের বৈচিত্র্যময় রাজনীতি নিয়ে আলোচনা করে গভীর শ্রদ্ধার সাথে সাহিত্যে তার অবদান স্মরণ করা হয়।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ