রেডল্যান্ডস ক্যালিফোর্নিয়াতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন

February 27, 2019, 2:01 PM, Hits: 486

রেডল্যান্ডস ক্যালিফোর্নিয়াতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : যথাযোগ্য মর্যাদা ও অত্যন্ত ভাব গম্ভীর পরিবেশে গত ২১ শে ফেব্রুয়ারি বনফুল বঙ্গীয় সংগঠনের সভাপতি ও ক্যালিফোর্নিয়া স্টেট মহিলা আওয়ামী লীগের সভাপতি ডা: রুবি হোসেনের রেডল্যান্ডস এর বাস ভবনে পালন করা হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।  এতে বিভিন্ন সংগঠন এর নেতৃবৃন্দ সহ বাংলাদেশী আমেরিকান কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানটি সন্ধ্যা ৭ টায় বাংলাদেশী কমিউনিটির শ্রদ্বেয় ব্যক্তি ডা: মোয়াজ্জেম হোসেনের দোয়া পরিচালনার মাধ্যমে শুরু হয় এবং তা পরিচালনা করেন জনপ্রিয় উপস্থাপিকা ফারহানা আলম  । ভাষা শহীদদে  প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও জাতীয় সঙ্গীত গাওয়ার  পর অনুষ্ঠানের আয়োজক ডা: রুবি হোসেন তার স্বাগত বক্তব্য রাখেন। 

তিনি তার বক্তব্য আগত অতিথিদের ধন্যবাদ জানান এবং প্রবাসে বসবাসকারী বাংলাদেশীদের বাংলা ভাষার সঠিক চর্চা ও এর যথাযথ প্রয়োগে যত্নবান হওয়ার জন্য সবার প্রতি আহবান জানান। এক ঝাক জন প্রিয় শিল্পীর সঙ্গীত পরিবেশনাও বলিষ্ঠ আবৃত্তি কারকদের সুললিত কন্ঠের কবিতা আবৃত্তি একুশের এই আয়োজন হয়ে উঠেছিল অত্যন্ত প্রাণবন্ত ও প্রাঞ্জল।

শহীদ আহমেদ মিঠু, ডা: ইকবাল ও সালমা দম্পতি, শিল্পী রহমান, উর্মি আতহার ও লিজা আকতার সহ আরো অনেক গুণী শিল্পীরা গান পরিবেশন করে অনুষ্ঠান মাতিয়ে তুলেন। বশির আতহার, শিখা খান মায়া আলম ও আনিশা আলম   এর কবিতা আবৃত্তি দশর্করা মন্ত্রমুগ্ধের মত শ্রবণ করেন। 

অনুষ্ঠানের মধ্যাহ্ন বিরতিতে ডা: রুবি হোসেন তার নিজের হাতে রান্না করা মজাদার সব খাবার পরিবেশন করে দর্শকদের নৈশভোজ করান ।

বিশিষ্ট জনদের মধ্যে একুশের এই আয়োজনে উপস্থিত ছিলেন লংবীচ কাইট ফেস্টিভ্যাল ২০১৯ এর চেয়ারম্যান জনাব শওকত আলম ও এর অহবায়ক খায়রুজ্জামান মামুন, ডা: আমীর খসরু, BCIE এর সাধারণ  সম্পাদক জনাব মাহদী সাবিন সেলিম,  ইন্জিনিয়ার নাগিম গনি, ইন্জিনিয়ার শাহীন, ইন্জিনিয়ার আবুল বাশার সহ আরো অনেকেই।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা এমন একটি তাৎপর্যপূর্ণ ও সুন্দর আয়োজনের জন্য ডা: রুবি হোসেন কে ধন্যবাদ জানান।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ