আটলান্টিক সিটিতে প্রাণের আমেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

March 3, 2019, 12:41 PM, Hits: 417

আটলান্টিক সিটিতে প্রাণের আমেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : বাংলাদেশে অনেকটা প্রবাদ বাক্যের মতোই প্রচলিত “পিঠা ছাড়া শীত জমেই না”।এই আপতবাক্যটি প্রবাসীদের মনোভূমে এমনভাবে প্রোথিত হয়ে আছে যে সুদূর প্রবাসেও তারা তা ভুলতে পারেনি।তাইতো তুষার ভেজা শীতের রাতে শীতের মজা লুটতে  প্রবাসীরা মেতে উঠেছিল জমজমাট পিঠা উৎসবে।
নিউজারসি রাজ্যের আটলান্টিক সিটির একটি ভেনুতে গত ২৭ ফেব্রুয়ারি, বুধবার রাতে জালালাবাদ এসোসিয়েশন অব নিউজারসির উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। বিপুল সংখ্যক প্রবাসী সিলেটবাসী পিঠার স্বাদ আস্বাদন এর লক্ষ্যে এই পিঠা উৎসবে অংশগ্রহন করে।

পিঠা উৎসবে বাহারি নামের ও বাহারি ডিজাইনের পিঠার মৌ মৌ সুগন্ধিতে অনুষ্ঠানে উপস্থিত সুধীজনের মনপ্রাণ জুড়িয়ে যায়।আর সেই সুগন্ধি গায়ে মেখে পিঠার স্বাদ আস্বাদন করতে করতে প্রবাসীদের অনেকে নষ্টালজিক হয়ে পড়ে।তাইতো মনের অজান্তেই কেউ কেউ বিড়বিড় করে আউড়ান,”পৌষ পার্বনে পিঠা খেতে বসে খুশীতে বিষম খেয়ে,আরো উল্লাস বাড়িয়াছে মনে মায়ের বকুনি পেয়ে”।

পিঠা উৎসব আয়োজন প্রসংগে সংগঠনের কর্মকর্তা সাঈদ মু: দোহা বলেন, “প্রবাসে আমাদের লোকজ ও নান্দনিক সংস্কৃতির বহি:প্রকাশের লক্ষ্যেই  এই পিঠা উৎসবের আয়োজন।বিশেষ করে প্রবাস প্রজন্মের মনোভূমে লোকজ সংস্কৃতি জাগরুক রাখার লক্ষ্যেই আমাদের এই প্রয়াস”।তাঁর কথার প্রমান মেলে পিঠা উৎসবে প্রবাস প্রজন্মের ব্যাপক অংশগ্রহন ও তাদের উৎসাহ উদদীপনায় ।

পিঠা উৎসবের বাড়তি পাওনা ছিল সংগীত শিল্পী  জয়নত সিংহ ও মো: আলীর মনোজ্ঞ সংগীত পরিবেশনা।
পিঠা উৎসবে বিজয়ীদেরকে আয়োজকদের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

জালালাবাদ এসোসিয়েশন অব নিউজারসির সভাপতি মো: মজিবুর রহমান ও সাধারন সম্পাদক সাঈদ মু: দোহা পিঠা উৎসব সফল ও সার্থক করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

 

   

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ