রোনালদো কী, বোঝা গেল আরও একবার

March 18, 2019, 12:58 PM, Hits: 411

রোনালদো কী, বোঝা গেল আরও একবার

হ-বাংলা নিউজ : চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত খেলার পুরস্কারস্বরূপ ক্রিস্টিয়ানো রোনালদোকে গতকাল ‘ছুটি’ দিয়েছিলেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ভেবেছিলেন, রোনালদোকে ছাড়াই জিততে পারবে তাঁর দল। কিন্তু রোনালদোহীন জুভেন্টাসকে উল্টো ২-০ গোলে হারিয়ে দিয়েছে জেনোয়া!

জেনোয়ার মাঠে ক্রিস্টিয়ানো রোনালদো খেলবেন, এই ভেবে অনেক দর্শক পর্তুগিজ তারকার খেলা একনজর দেখার জন্য জেনোয়া-জুভেন্টাস ম্যাচের টিকিট কেটেছিলেন। বিশেষ করে জেনোয়ার সমর্থকেরা। ম্যাচের আগে জানা গেল, বিশ্রাম দেওয়া হয়েছে রোনালদোকে, জেনোয়াতে খেলতে আসবেন না। ফলে ক্ষুব্ধ জেনোয়া সমর্থকেরা টিকিটের টাকা ফেরত চাইলেন। কিন্তু তারা যদি ঘুণাক্ষরেও জানতেন তাঁদের নিজের দল এই ম্যাচে এত বড় একটা জয় ছিনিয়ে আনবে, তাহলে কি আর টিকিট ফিরিয়ে দেওয়ার কথা বলতেন?

রোনালদো যে কালকের ম্যাচে থাকবেন না, এটা জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছিলেন। দলের সবচেয়ে বড় তারকার বয়স হয়ে গেছে ৩৪। গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে তাঁকে যেন সম্পূর্ণ ফিট হিসেবে পাওয়া যায়, এ জন্য জেনোয়ার বিপক্ষে ‘অগুরুত্বপূর্ণ’ ম্যাচে তাঁকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। গত সপ্তাহেই অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে জুভেন্টাসকে কোয়ার্টার ফাইনালে বলতে গেলে একাই তুলেছেন রোনালদো। সব মিলিয়ে কালকের ম্যাচে রোনালদোকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন অ্যালেগ্রি। কিন্তু অ্যালেগ্রি হয়তো বুঝতে পারেননি, রোনালদোকে ছাড়া তাঁর আক্রমণভাগ এতটা ভোঁতা হয়ে যাবে। জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়ে অঘটন ঘটিয়ে দিয়েছে জেনোয়া। দিবালা-মানজুকিচরা একটা গোলও করতে পারেননি। উল্টো এখন জেনোয়াতে খেলা জুভেন্টাসের সাবেক ইতালিয়ান মিডফিল্ডার স্টেফানো স্টুরারো গোল করে কাটা ঘায়ে আরও বেশি করে নুনের ছিটা দিয়েছেন!

এই পরাজয়ের ফলে ইতালিয়ান লিগে ৩২ ম্যাচ পর হারল জুভেন্টাস। ২০১৮ সালের এপ্রিলে নাপোলির বিপক্ষে ১-০ গোলের হারের পর কালকের আগ পর্যন্ত লিগে একটা ম্যাচও হারেনি তারা। ২০১৭ সালের মে মাসে রোমার বিপক্ষে ৩-১ গোলে হারার পর এই প্রথম তারা লিগে দুই গোলের ব্যবধানে হারল। জেনোয়ার হয়ে আরেক গোল করেছেন মেসিডোনিয়ার স্ট্রাইকার গোরান পানদেভ। এই পানদেভ আগে নাপোলি ও ইন্টার মিলানের মতো ক্লাবে খেলতেন।

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ