সিআরপি-বাংলাদেশের সাহায্যার্থে বাগডিসি’র ফান্ড রেইজিং ডিনার অনুষ্ঠিত

March 21, 2019, 11:01 AM, Hits: 603

সিআরপি-বাংলাদেশের সাহায্যার্থে বাগডিসি’র ফান্ড রেইজিং ডিনার অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আকাশ, হ-বাংলা নিউজ, ওয়াশিংটন ডিসি থেকে : গত ১৭ই মার্চ, ২০১৯ রোজ রবিবার বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি)-এর আয়োজনে সিআরপি-বাংলাদেশের সাহায্যার্থে তহবিল সংগ্রহের জন্য “সিআরপি ফান্ড রেইজিং ডিনার” অনুষ্ঠিত হয়েছে । স্প্রীংফিল্ড, ভার্জিনিয়ার কমফোর্ট ইন হোটেলের বলরুমে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের দুঃস্থ ও পঙ্গুদের জন্য সেবাদানকারী  সেচ্ছাসেবী সংগঠন "সিআরপি" র পরিকল্পক ও প্রতিষ্ঠাতা, বাংলাদেশের মাদার তেরেসা নামে  খ্যাত ডক্টর ভ্যালেরি আ্যন টেইলর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভয়েস অব আমেরিকার ব্রডকাষ্টিং জার্নালিষ্ট, কবি আনিস আহমেদ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন বাগডিসি'র সাবেক সভাপতি ও উপদেষ্টা জনাব মোহাম্মদ আলমগীর।


সেন্টার ফর দি রিহ্যাবিলিটশন অব দি প্যারালাইজড (সিআরপি) বাংলাদেশ, এটাই একমাত্র চিকিৎসাকেন্দ্র যেখানে দুঃস্থ্য পঙ্গু লোকদের শারীরিক, মানসিক এবং সামাজিক পুনর্বাসনের জন্য সুদীর্ঘ প্রায় চল্লিশ বছরের বেশি সময় ধরে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। ১৯৯০ সালের পূর্ব পর্যন্ত তিনবার সিআরপি চিকিৎসা কেন্দ্রের স্থান পরিবর্তিত হয়। পরে ঢাকা মহানগরীর অদূরে সাভারে একটি স্থায়ী পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা পায়।পরিণত হয় ৪০০ শয্যাবিশিষ্ট একটি দাতব্য ক্লিনিকে।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাই-এর সাবেক সভাপতি জনাব শফি দেলোয়ার কাজল,  প্রিয়বাংলার কর্নধার প্রিয়লাল কর্মকার ও আবু সরকার , একাত্তর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক পারভীন পাটোয়ারী, কবীর পাটোয়ারী,  আমরা বাঙালী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, আগামীর সাউথ ইস্ট চ্যাপ্টারের সাবেক প্রেসিডেন্ট, ফারাজানা সুলতানা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াশিংটন মেট্রো এলাকার বিভিন্ন সামাজিক-সাংগঠনিক নেতৃবৃ্ন্দ, সমাজকর্মী, শিল্পী, সাংবাদিক, পেশাদারসহ আরও অনেকে।


 জনাব এ্যন্থনী পিউস গোমেজের সঞ্চালনায় পরিচালিত হয় আয়োজিত অনুষ্ঠানটি। অনুষ্ঠানের শুরুতেই বাগডিসি’র সাবেক সাধারণ সম্পাদক, জনাব এ্যন্থনী পিউস গোমেজ সবাইকে শুভেচ্ছা জানিয়ে এই মহতী অনুষ্ঠানে সবাইকে স্বাগতম জানান। অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন বিশেষ অতিথিগন তাদের স্বাগত বক্তব্য পেশ করেন এবং বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গু মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার জন্য মিস ভ্যালেরিকে অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং তার এই মহতী ভূমিকার জন্য তাকে ভূয়সী প্রসংশা করেন।


বক্তব্য রাখেন বাগডিসি’র সাবেক প্রেসিডেন্ট ও উপদেষ্টা জনাব মোহাম্মদ আলমগীর। তিনি সিআরপি ডিরেক্টর, ডক্টর ভ্যালেরি টেইলরের সেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং তার মহান ভূমিকা পালনের জন্য, নিজের জীবন উৎসর্গ করে বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গু লোকদের সেবা করার জন্য তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে তার সার্বিক সাফল্য কামনা করেন।


প্রধান অতিথির মূল্যবান বক্তব্য পেশ করার পূর্বে ওয়াশিংটনের সবার পরিচিত শিল্পী দিনার মনি "আগুনের পরশমনি ছোঁয়াও প্রানে" গানটি পরিবেশন করে একটি বিশেষ আবহের সৃষ্টি করেন।  অনুষ্ঠানের প্রধান অতিথি এবং সিআরপি বাংলাদেশের প্রতিষ্ঠাতা-পরিচালক ডক্টর  ভ্যালেরি আ্যান টেইলর তার বক্তব্য পেশ করে সবার সার্বিক সহযোগিতার জন্য সিআরপি'র পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন যে, সবার আন্তরিক সহভাগিতার জন্যই তাদের এই সেবাদানের অভিযাত্রা সম্ভব হয়েছে। এরপর তিনি সবার অবগতির জন্য

সিআরপি'র বাংলাদেশের কার্যক্রমের উপর একটি স্লাইড শো প্রদর্শন করে তাদের কার্যক্রমের একটি চিত্র তুলে ধরেন।


এরপর শুরু হয় সিআরপি’র সাহায্যার্থে অর্থ তহবিল সংগ্রহ। উপস্থিত অতিথিবৃন্দ সিআরপি’র জন্য অনুদান প্রদান করে তাদের একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করেন এবং সিআরপি’র মহতী সেবামূলক কর্মপ্রয়াসের অংশীদার হবার আনন্দে তারা আপ্লুত বলে উল্লেখ করেন। বাগডিসির পক্ষ থেকে সকলকে বিশেষ ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করা  হয় এবং  এই মহতী কার্যক্রম হাতে নিতে পেরে অনেক আনন্দিত এবং গর্বিত বলে উল্লেখ করেছেন বাগডিসি’র কর্মকর্তারা। এছাড়া অনুষ্ঠানটি আয়োজন করার জন্য যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সাহায্য করেছেন, তাদের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।অতঃপর নৈশভোজে আপ্যায়ন করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ