সাকিবের জন্যই শর্ত দিয়ে আইপিএল-ছাড়পত্র দিল বিসিবি

March 21, 2019, 11:35 AM, Hits: 378

সাকিবের জন্যই শর্ত দিয়ে আইপিএল-ছাড়পত্র দিল বিসিবি

হ-বাংলা নিউজ : ২৩ মার্চ শুরু আইপিএলের দ্বিতীয় দিনেই ইডেন গার্ডেন্সে পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের বর্তমান দল সানরাইজার্স। এর আগেই দলে যোগ দিচ্ছেন সাকিব। তবে বিসিবি একটি শর্ত জুড়ে দিয়েছে তাঁর অনাপত্তিপত্রে

আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন অনেক আগেই। কিন্তু কবে খেলতে যাবেন, সেটি নির্ভর করছিল বিসিবির ছাড়পত্রের ওপর। অবশেষে সাকিব আল হাসান আজ বিকেলে সেটি পেয়েছেন।

সাকিবকে এবারও ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। সাকিবও হাতের চোটকে বিদায় জানাতে জানাতেই শুরু করে দেন সানরাইজার্সের হয়ে আইপিএল খেলার প্রস্তুতি। ২৩ মার্চ শুরু টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই ইডেন গার্ডেন্সে পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের বর্তমান দল সানরাইজার্স। কিন্তু বাঁহাতি অলরাউন্ডার ইডেনের ড্রেসিংরুমে থাকবেন কি না, এটা নিয়ে সংশয় দেখা দিয়েছিল।

আজ বেলা ৩টার দিকে সাকিবের সঙ্গে যোগাযোগ করা হলে বলেন, ‘এখনো এনওসি (ছাড়পত্র) পাইনি।’ তবে সাকিব সেটি পেয়ে যাওয়ার অপেক্ষাতেই ছিলেন। বিকেল ৫টার দিকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বললেন, ‘ওর ছাড়পত্র দিয়ে দিয়েছি আমরা। আপনারা জানেন, সাকিবের একটা মেডিকেল ইস্যু ছিল। এ ব্যাপারে পরিষ্কার জেনে তাকে ছাড়পত্র দিয়েছি।’

বিসিবির প্রধান নির্বাহী জানালেন, সাকিবের এনওসিতে উল্লেখ করে দেওয়া হয়েছে, তিনি যেন সব সময় বিসিবির চিকিৎসক ও ফিজিওদের সঙ্গে যোগাযোগ রাখেন এবং ফিটনেস সম্পর্কে সবকিছু জানানো হয়। আইপিএলে খেলতে আজই কলকাতা যাওয়ার টিকিট কাটা আছে সাকিবের। সব ঠিক থাকলে রাতে ভারতে রওনা দেবেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।

গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে বাঁ হাতের অনামিকায় চোট পান সাকিব। এই চোটের কারণেই যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে, খেলছেন না ঘরোয়া প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও। তবে চোট মোটামুটি কাটিয়ে ওঠায় সপ্তাহখানেকের বেশি হলো মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শুরু করেছেন তিনি। প্রথমে জিম ও ফিটনেস ট্রেনিং, পরে আস্তে আস্তে ব্যাটিং-বোলিংয়ের অনুশীলনও। সমস্যা ছাড়াই করেছেন সবকিছু। এই সাত-আট দিন মাঠে থেকে কোনো অসুবিধাই বোধ করেননি সাকিব। ফিটনেসের ছাড়পত্র যেহেতু পেয়েছেন, তার মানে সাকিব এখন খেলায় ফেরার মতো অবস্থায় চলে এসেছেন। বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল খেলাটা তাঁর জন্য যেমন গুরুত্বপূর্ণ, তেমনি মাত্রই চোট থেকে ফেরায় সতর্ক থাকাটাও জরুরি। তাঁর এনওসিতে বিসিবি শর্ত জুড়ে দিয়েছে এ কারণেই।

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ